July 12, 2024, 3:36 pm

বগুড়ায় মার্কেটে মার্কেটে করোনা টিকার মেলা

স্টাফ রিপোর্টার : বগুড়া সদরে ১৭ টি মার্কেটের মালিক ও শ্রমকিদের টিকার মেলা কার্যক্রমের আওতায় বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। এই কার্যক্রম পরিচালনা করছে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা দপ্তর। মঙ্গলবার (২৬ জুলাই) সকাল ১১ টার দিকে টিকাদান কর্মসূচি উদ্বোধন করেন রাজশাহী বিভাগের পরিচালক (স্বাস্থ্য) ডা. হাবিবুল আহসান তালুকদার। এ সময় অন্যান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মাদ শফিউল আজম ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু। এই কর্মসূচিতে ১৭টি মার্কেটের দোকান মালিক ও কর্মচারী ছাড়াও যেকোন সাধারণ ব্যক্তি জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে বুস্টার ডোজ টিকা নিতে পারবেন। এই কর্মসূচীতে বুস্টার ডোজের পাশাপাশি ১ম ও ২য় ডোজের টিকাও দেওয়া হচ্ছে।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সূত্র জানায়, দীর্ঘদিন ধরে অনেকে রেজিস্ট্র্রেশন করেও করোনা টিকা নেয়নি। পাশাপাশি অনেকে রেজিস্ট্রেশন সংক্রান্ত বিষয়কে ঝামেলা ভেবে এড়িয়ে চলেন। এজন্য উপজেলার ১৭টি মার্কেটে ৩৩টি বুথের মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এতে ১৬৬ জন টিকাদান কর্মী দায়িত্ব পালন করছেন।

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু বলেন, দীর্ঘদিন ধরে অনেক দোকান মালিক ও শ্রমিক রেজিস্ট্রেশন করেও পদ্ধতি না বোঝায় টিকা পাচ্ছিলেন না। সেজন্য আমরা প্রচারণা চালিয়ে এ কার্যক্রম হাতে নিয়েছি। এরফলে বগুড়া টিকা গ্রহণকারীদের হার বাড়বে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD