July 16, 2024, 5:32 am

বগুড়ায় মন্দিরে চুরি,প্রতিমাসহ গ্রেপ্তার ৪

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়া পৌর এলাকার ডালপট্টি মন্দির থেকে চুরি হওয়া প্রতিমা ও অন্যান মালামালসহ ৪জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দুপুরে শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়৷

গ্রেপ্তার চারজন হলেন, ৩০ বছর বয়সী ফরহাদ হোসেন ও নয়ন শেখ, ৩২ বছর বয়সী শফিকুল ইসলাম ও ৪৫ বছর বয়সী হাসান আলী।

বগুড়া সদর থানা পুলিশ সূত্র জানায়, শহরের নামাজগড় ডালপট্টি বারোয়ারি কালিমন্দিরে রোববার দিবাগত রাতের কোন এক সময় চুরির ঘটনা ঘটে। এসময় গ্রেপ্তার ৪জন পিতলের তৈরি গোপাল ঠাকুরের প্রতিমা ২ টি,পিতলের তৈরি হনুমান প্রতিমা ১টি, পিতলের তৈরি প্রদীপ ১টি,কালি প্রতিমার গলার স্বর্ণের মালা ১টি,চাঁন্দীর মালা ১টি,কানের দুল ২টি,নাকের নথ ১টি,টিকলি ১টি ও সিসিটিভির মনিটর (৩২ ইঞ্চি) ১টিসহ অন্যান মালামাল চুরি করে নিয়ে যায়।

এই ঘটনায় সোমবার (২৫ জুলাই) সকালে ডালপট্টি পূজা উদযাপন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রাজেস গোয়ালা বাদী হয়ে বগুড়া সদর থানায় একটি মামলা দায়ের করেন।

এরপরে সদর থানা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে চকসূত্রাপুর এলাকার জহুরুল পাড়ায় সকাল সোয়া ১১ টার দিকে অভিযান পরিচলানা করে। এসময় ফরহাদ ও নয়নকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী মধ্যে পালশা মন্ডলপাড়ায় অভিযান চালায় পুলিশ। এসময় গ্রেপ্তার শফিকুলের ভাড়া বাসা থেকে মন্দিরের চুরি যাওয়া সিসিটিভি মনিটর,কালি প্রতিমার গলার স্বর্ণের মালা ১টি,কানের দুল ২টি,নাকের নথ ১টি ও লোকনাথ ঠাকুরের মাথার মুকুট ১ টি উদ্ধার করা হয়। এসময় পুলিশ শফিকুলকেও গ্রেপ্তার করে।

এরপর গ্রেপ্তারকৃতদের প্রাথমিভাবে আবারও জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় তাদের দেওয়া তথ্য অনুযায়ী শহরের চকসূত্রাপুর কসাইপাড়া হাসান আলীর বাড়িতে অভিযান চালানো হয়। সেখান থেকে পিতলের তৈরি গোপাল ঠাকুরের প্রতিমা ২টি, পিতলের তৈরি হনুমান প্রতিমা ১টি ও পিতলের তৈরি প্রদীপসহ বাকি অন্যান মালামাল উদ্ধার করা হয়। এসময় হাসান আলীকে চোরাই মালামাল রাখার অপরাধে গ্রেপ্তার দেখায় পুলিশ।

বগুড়া সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) বেদার উদ্দিন জানান, গ্রেপ্তার সবাই পেশাদার চোর চক্রের সদস্য। তাদের দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম বলেন,গ্রেপ্তার ৪জনের কাছে থেকে চুরি হওয়া প্রতিমাসহ মন্দিরের অন্যান মালামাল উদ্ধার করা হয়েছে। তাদের মঙ্গলবার আদালতে পাঠানো হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD