August 13, 2022, 4:16 pm

বগুড়ায় বিশ্ব জনসংখ্যা দিবসের কর্মসূচি পালিত

প্রেস বিজ্ঞপ্তি: সারাদেশের ন্যায় বগুড়া জেলাতেও ২১ জুলাই ‘বিশ্ব জনসংখ্যা দিবস ২০২২’ এর কর্মসূচি যথাযথভাবে উদযাপিত হয়েছে। এ বছর বিশ্ব জনসংখ্যা দিবসের থিম হচ্ছে ‘অ ড়িৎষফ ড়ভ ৮ নরষষরড়হ : ঞড়ধিৎফং ধ ৎবংরষরবহঃ ভঁঃঁৎব ভড়ৎ ধষষ-ঐধৎহবংংরহম ড়ঢ়ঢ়ড়ৎঃঁহরঃরবং ধহফ বহংঁৎরহম ৎরমযঃং ধহফ পযড়রপবং ভড়ৎ ধষষ’ যার বাংলা ভাবান্তর ‘‘৮০০ কোটির পৃথিবী: সকলের সুযোগ, পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়ি”।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার সকাল ৮.৩০ টায় এক বর্ণাঢ়্য র‌্যালী জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বগুড়া জেলা পরিষদে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে সকাল ৯ টায় বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা, সনদপত্র ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়। উপ-পরিচালক, পরিবার পরিকল্পনা, বগুড়া জনাব শাহ্নাজ পারভীন সভাপতিত্ব করেন। আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ আশরাফুল মমিন খান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব নিলুফা ইয়াছমিন এবং ডেপুটি সিভিল সার্জন ডাঃ শাহনাজ পারভীন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী পরিচালক (সিসি) ডাঃ মোঃ আব্দুল মান্নান মিয়া। শুভেচ্ছা বক্তব্য রাখেন মেডিকেল অফিসার (ক্লিনিক)ডাঃ মোঃ মুনছুর রহমান। আরো উপস্থিত ছিলেন বগুড়া সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জনাব মোঃ মোস্তাফিজুর রহমান, মেডিকেল অফিসার(এমসিএইচ-এফপি) ডাঃ নাজাত শারমিন ওয়ারদা। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মেডিকেল অফিসার (সিসি) ডাঃ শামসুজ্জামান। অনুষ্ঠানে জেলার শ্রেষ্ঠ ১০ জন এবং বগুড়া সদর উপজেলার ০৮ জন কর্মী ও প্রতিষ্ঠানকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।

সভাপতির বক্তব্যে জনাব শাহ্নাজ পারভীন আলোচনা সভা ও র‌্যালীতে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানান। তিনি জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানের প্রধানকে অভিনন্দন জানান। বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়ে সকল সেবা কেন্দ্রে পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য বিষয়ক বিশেষ সেবা প্রদান করা হয। উল্লেখ্য যে, ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস হলেও ঈদের ছুটির কারণে সারাদেশে ২১ জুলাই এ দিবস উদযাপন করা হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD