July 15, 2024, 9:27 am

শাজাহানপুরে উদ্বোধনের অপেক্ষায় প্রধানমন্ত্রীর উপহারের ৩৭টি ঘর

শাজাহানপুর প্রতিনিধিঃ বগুড়ার শাজাহানপুর উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ২য় ধাপে ৩৭টি ভূমি ও গৃহহীন পরিবারের জন্য ঘর তৈরির কাজ সম্পন্ন হয়েছে।

পরিবারগুলোর জন্য বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ এবং নিরাপদ পানির নলকূপ স্থাপনের কাজও শেষ পর্যায়ে। আগামী বৃহস্পতিবার (২১ জুলাই) প্রধানমন্ত্রী দেশব্যাপী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ প্রকল্পের উদ্বোধন করবেন। দ্রুত সময়ের মধ্যে ঘর নির্মাণ সহ যাবতীয় কাজ সম্পন্ন করার জন্য বিরামহীন কাজ করে যাচ্ছে উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা।

“আশ্রয়নের অধিকার-শেখ হাসিনার উপহার এই স্লোগান নিয়ে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে ২য় ধাপে উপজেলার আমরুল ইউনিয়নে ১৫টি,চোপিনগর ইউনিয়ন ১৯টি ও আশেকপুর ইউনিয়নে ৩ টি ঘর নির্মাণ করা হচ্ছে।

এ দিকে অপেক্ষার প্রহর গুণছে প্রধানমন্ত্রী উপহার ঘর পাওয়া ৩৭টি গৃহহীন ও ভূমিহীন পরিবার। বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ানো মানুষগুলো জায়গাসহ নতুন ঘর পাবে এমন আনন্দে অনেকেই আত্মহারা।তারা প্রতিদিন আশ্রয়ন প্রকল্প এলাকায় নিজেদের স্বপ্নের ঘর গুলো দেখতে ভীড় করছেন।

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেতে যাওয়া বড়পাথার গ্রামের ফেরদৌস আলম বলেন,জমি বেচে মাথার চিকিৎসা করার পর ভূমিহীন হিসেবে ঘুরছিলাম।বড়পাথার বাজারে নৈশ্যপ্রহরী কাজ করে ভাইয়ের বাড়িতে অবস্থান করছি।মুজিববর্ষ উপলক্ষে ঘরের জন্য আমাকে মনোনীত করায় প্রধানমন্ত্রী ও উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

জমিসহ নিজের পাকা ঘর পাবো তা জীবনে কল্পনাও করিনি।প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আমাদের কল্পনাকেও ছাড়িয়ে গেছে।এখন অন্তত মরার আগে ছেলে-মেয়ে নিয়ে মাথা গোঁজার ঠাই নিয়ে চিন্তা করতে হবে না কথাগুলো বলছিলেন মুজিব বর্ষ উপলক্ষে জমিসহ ঘর পেতে যাওয়া উপজেলার চোপিনগর ইউনিয়ন পূব-কামাড়পাড়া গ্রামের বিধবা কোহিনুর বেগম।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়,এই প্রকল্পের আওতায় ২লাখ ৫৯হাজার টাকা ব্যয়ে প্রতিটি বাড়ি নির্মাণ করা হবে।৪৩৫ বর্গফুটের প্রতিটি ঘরে রয়েছে দুটি বেড রুম, টয়লেট, রান্নাঘর, ও একটি ।ঘর ও আশপাশের জমি মিলিয়ে দুই শতক জমি দেওয়া হবে ভূমিও গৃহহীন প্রতিটি পরিবারকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ আহমেদ জানান, মাননীয় প্রধানমন্ত্রী উপহারের ঘরের গুনগত মান নিশ্চিতে উপজেলা প্রশাসনের সার্বক্ষণিক তত্বাবধানে ভূমি ও গৃহহীনদের জন্য ৩৭টি ঘর তৈরির কাজ সম্পন্ন হয়েছে।ঘর দেওয়ার জন্য উপকারভোগী নির্বাচনের ক্ষেত্রেও আমরা সঠিকভাবে যাচাই-বাছাই সম্পন্ন করেছি।যারা প্রকৃত ভূমিহীন তারাই এই সুবিধার আওতায় এসেছেন।আগামী ২১ জুলাই মাননীয় প্রধানমন্ত্রী দেশব্যাপী ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ প্রকল্পের উদ্বোধন করবেন ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD