December 8, 2023, 9:19 am

বিশ্বে করোনায় আরও ১৪২৭ জনের মৃত্যু, আক্রান্ত বেড়েছে

যমুনা নিউজ বিডিঃ গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ২২ হাজার ৭৯৯ জন। যা আগের দিনের তুলনায় বেড়েছে আড়াই লাখের বেশি। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৪২৭ জনের।

বুধবার (১৩ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ কোটি ২৬ লাখ ৯৭ হাজার ৫৩ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৭৬ হাজার ৪৩৬ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৫১ জনের এবং শনাক্ত হয়েছে ৯৩ হাজার ১৫১ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৬৪ হাজার ৭৭১ জন এবং মৃত ৩৫২ জন। ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৮২ হাজার ৬ জন এবং মৃত্যু হয়েছে ১২৬ জনের। গত ২৪ ঘণ্টায় ইতালিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৪২ হাজার ৯৬৭ জন এবং মৃত্যু হয়েছে ১৫৭ জনের। কানাডায় মৃত ২৮ জন এবং আক্রান্ত ১২ হাজার ৮১ জন। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় মৃত ৪৮ জন এবং আক্রান্ত ৩ হাজার ২ জন।

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪৬ হাজার ৩৩ জন এবং মৃত্যু হয়েছে ১৯ জনের। একই সময়ে অস্ট্রেলিয়ায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ২৫৯ জন এবং ৫৮ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় থাইল্যান্ডে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৭৯ জন এবং মৃত্যু হয়েছে ২৩ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD