August 11, 2022, 11:49 pm

বগুড়ায় সাড়ে ৪ লাখে বিক্রি ‘হিরো আলম’

ষ্টাফ রিপোর্টারঃ অবশেষে কোরবানি হলো বগুড়ার আলোচিত ষাঁড় ‘হিরো আলম’। শহরের বড়গোলা এলাকায় সোমবার সকাল ১০টার দিকে হিরো আলমকে কোরবানি দেয়া হয়। ঈদুল আজহার আগের দিন শনিবার সাড়ে চার লাখ টাকায় হিরো আলমকে কিনে নেন শহরের মোল্লা ট্রেডার্সের মালিক চাঁন মোল্লা।

সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন সময়ে আলোচিত বগুড়ার বাসিন্দা হিরো আলমকে ভালোবেসে নিজের গরুটির এই নাম রেখেছিলেন শহরের ফুলবাড়ী মধ্যপাড়া এলাকার তরুণ খামারি জিয়াম প্রামাণিক।

কালো ও সাদা রঙের তিন বছর আট মাস বয়সের ষাঁড়টির দৈর্ঘ্যে প্রায় ৮ ফুট এবং উচ্চতা সাড়ে ৫ ফুট। এ কয় বছরে এটির ওজন ঠেকে ২২ মণে। এবারে কোরবানির বাজারে তোলার পরপরই ভাইরাল হয় হিরো আলম। ওই সময় খামারি জিয়াম এটির দাম হাঁকিয়েছিলেন আট লাখ টাকা।

জিয়াম বলেন, ‘সাড়ে চার লাখ টাকায় হিরো আলমকে বিক্রি করেছি। আমার চাওয়া দাম থেকে কম টাকায় তাকে বিক্রি করেছি।’ ২০১৯ সালে জন্ম হোলস্টাইন ফ্রিজিয়ান জাতের হিরো আলমের। সেই থেকেই জিয়ামের আদর-ভালোবাসায় বড় হতে থাকে এটি।

খামারি জিয়াম বলেন, ‘হিরো আলমকে ভালোবেসে পালন করেছি। টাকার অঙ্ক এখানে কোনো বিষয় না। আমি যে দামে বিক্রি করেছি, তাতে অন্তত আড়াই লাখ টাকা ক্ষতি হয়েছে। কিন্তু এতে আমার দুঃখ নেই।

‘আমার সবচেয়ে ভালো লেগেছে, হিরো আলমের কারণে বগুড়া ছাড়াও দেশের বিভিন্ন জেলা থেকে প্রচুর মানুষ বাড়িতে এসেছেন। তারা ভিড় করতেন হিরো আলম দেখতে। অনেক মানুষ চিনেছেন, এটাই ভালো লাগে।’

জিয়াম জানান, ক্রেতা সম্পর্কে তার দাদা হয়। বাড়িতে মানুষ কম থাকায় ঈদের পরদিন হিরো আলমকে কোরবানি দেন তারা। চাঁন মোল্লার ছেলে আলহাজ জেলহজ্ব বলেন, ‘পরিবারের পক্ষ থেকে কোরবানির জন্য এ গরু কেনা হয়েছে। ঈদের পর দিন সকাল সাড়ে ১০টায় গরুটি কোরবানি দেয়া হয়েছে।’ অস্ট্রেলিয়ান জাতের আরেকটি ষাঁড় পালন করছেন জিয়াম। আগামি কোরবানির জন্য এটি একটি চমক হবে বলে আশা করছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD