March 28, 2024, 9:47 am

ঈদযাত্রায় রেলের টিকিট বিক্রির শেষ দিন আজ

যমুনা নিউজ বিডিঃ পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঈদযাত্রার রেলওয়ের অগ্রিম টিকিট বিক্রির আজ শেষ দিন। আজ মঙ্গলবার বিক্রি হচ্ছে ঈদের আগের দিন অর্থাৎ শনিবারের টিকিট। এর আগে, গতকাল সোমবার বিক্রি হয়েছে শুক্রবারের টিকিট। তাই ঐদিনও তুলনামূলকভাবে ভিড় ছিল ঢাকার সাত স্টেশনে।

গতকাল সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সাত স্টেশন মিলিয়ে কাউন্টারে বিক্রি হয়েছে ১৩ হাজার ৩৬০টি টিকিট। আর অনলাইনে ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ মিলিয়ে বিক্রি হয়েছে আরো ১২ হাজার ২৫টি টিকিট।

এদিকে গতকালও স্টেশনে এসে টিকিট না পেয়ে ফিরে যেতে হয়েছে অনেককে। লাইনে দাঁড়িয়ে থাকা অবস্থায় অনেকে টিকিট শেষ হয়েছে বলে কাউন্টার থেকে ঘোষণা শুনেছেন।

আবার অনেকে পেয়েছেন বহু কাঙ্খিত সেই টিকিট। কমলারপুর রেলওয়ে স্টেশনে টিকিট পেয়ে খুবই খুশি বগুড়ার লিটন মিয়া। যদিও তিনি লাইনে অপেক্ষা করেছেন ১৪ ঘণ্টা। আগের দিন এসেছেন কমলাপুর স্টেশনে। সন্ধ্যা থেকে লাইনে আরেকজনকে রেখে একটু হাঁটাহাঁটি করেছেন। রাতে টিকিটের লাইনে ঘুমিয়েছেন।

সকালে কাঙ্ক্ষিত টিকিট হাতে পেয়ে বললেন, রেলের তিনটা টিকিট পেতে ১৪ ঘণ্টা অপেক্ষা করা অনেক কষ্টের। তবে শেষ পর্যন্ত টিকিট পেয়েছি, এটাই সফলতা। এদিকে আজ রেলের ঈদযাত্রার টিকিট বিক্রি শেষ হলেও আগামী বৃহস্পতিবার শুরু হবে ফিরতি টিকিট বিক্রি।

রেলওয়ের কর্মপরিকল্পনা অনুযায়ী, ঈদ শেষে ফিরতি ট্রেনের ক্ষেত্রে ১১ জুলাইয়ের টিকিট ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট ১১ জুলাই পাওয়া যাবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD