August 14, 2022, 6:52 am

সিলেটে ওঠা-নামা করছে বন্যার পানি

যমুনা নিউজ বিডিঃ সিলেটে ওঠা-নামা করছে বন্যার পানি। দিনে কমলে রাতে ফের বাড়ে। থেমে থেমে বৃষ্টিও হচ্ছে। এতে করে সহসাই বন্যা পরিস্থিতির উন্নতি আশা করা যাচ্ছে না। পাউবো’র কর্মকর্তারা বলছেন- সিলেটের পানি নামার জায়গা নেই। ভাটিতেও বন্যা। এজন্য বন্যার পানি নামছে না। আর ঢল নামলে পানি বাড়ে।
বুধবার থেকে উজানের ঢল ও বৃষ্টি অব্যাহত থাকার কারণে পানি বাড়ছে। তবে- সেটি পূর্বের মতো তীব্রগতিতে নয়। ধীরে ধীরে পানি বাড়ছে।

কুশিয়ারা তীরবর্তী ৬টি উপজেলায় বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও বৃহস্পতিবার বৃষ্টিও ঢলে আগের জায়গায় চলে এসেছে। আর ঢল আসা অব্যাহত থাকায় কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুরে কোথা কোথাও এক ফুট পানি বেড়েছে।
পানি উন্নয়ন বোর্ডের বৃহস্পতিবার দুপুরের পরিমাপ মতে- সিলেটে কানাইঘাটে সুরমা, জকিগঞ্জের অমলসীদে কুশিয়ারা, বিয়ানীবাজারে শ্যাওলা ও ফেঞ্চুগঞ্জে কুশিয়ারা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিলো। সিলেট নগরে বুধবার পানি বিপদসীমা অতিক্রম করলেও বৃহস্পতিবার নিচে নেমে এসেছে। ফলে নগরের পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে।

পানি উন্নয়ন বোর্ড সিলেটের উপ বিভাগীয় প্রকৌশলী একেএম নিলয় পাশা জানিয়েছেন- উজানের ঢলে পানি বাড়ে। আবার ঢল কমলে কিছুটা কমেও যায়। এতে করে বুঝা যাচ্ছে পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। আর সিলেট জেলার পানি নামে সুনামগঞ্জ দিয়ে। কিন্তু সুনামগঞ্জেও পানি। এ কারণে নামতে সময় লাগছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD