বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৪:৫৯ অপরাহ্ন

কুমিল্লার মনোহরগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের বসতবাড়িতে অগ্নি সংযোগ 

কুমিল্লা প্রতিনিধিঃ কুমিল্লার মনোহরগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের বসতবাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে।  বুধবার দিবাগত রাত সাড়ে ৩টায় উপজেলার লক্ষণপুর গ্রামে এ ঘটনা ঘটে। অগ্নিকান্ডের ঘটনায় বসত ঘরটি সহ ঘরে থাকা সকল আসবাবপত্র সম্পুর্ন পুড়ে যায়। ও  আঃ জলিলের  ঘরে থাকা নগদ টাকা, স্বর্ন অলঙ্কার , আব্দুল জলিলের বড় মেয়ে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোঃ (বীমা  কোম্পানীর) এর বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজ পত্র ও ঘরে থাকা ছেলে পার্সপোর্ট ভিসা পুড়ে যায়। এত  প্রায় ১৫ থেকে ২০ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয় বলে জানায় ক্ষতি গ্রস্থের পরিবার।
একালাকাবাসী ও ক্ষতিগ্রস্থের পরিবার সুত্রে জানাযায়,  উপজেলার  গ্রামের মৃত নুরুল হকের ছেলে আঃ জলিলের সঙ্গে তার বড় ভাই আবদুস সত্তারের ওয়ারিশদের সাথে প্রায় ৫/৬ একর জমি  বিরোধ চলছিল। এ নিয়ে এলাকায়ায় গন্যমান্য ব্যক্তি নিয়ে  ১০-১৫বৎসর কয়েকটি সালিশ হয়েছে। এরকম অগ্নিকান্ডে ঘটনার জন্য ২০১৬ সালে অভিযুক্ত আঃ জলিল ৫হাজার টাকা জরিমানা দিয়েছে বলে অভিযোগ করেন এলাকাবাসি ও ক্ষতিগ্রস্ত আবদুল জলিল ।
 অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ আবদুল জলিলের মেয়ে তাসলিমা জানান আমাদের সঞ্চিত  টাকা, স্বর্ণালংকার, জমির দলিল পত্র,  ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোঃ লিঃ (বীমা  কোম্পানীর) এর বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজ পত্র ও ঘরে থাকা ছেলে পার্সপোর্ট -ভিসা সহ আসবাবপত্র পুড়ে গেছে। এখন তাদের খোলা আকাশের নিচে বসবাস করতে হবে। তিনি এ ঘটনার বিচার দাবি করেছেন।  এ নিয়ে মনোহরগন্জ থানায় একটি অভিযোগ করা হয়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com