বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৪:৩৯ অপরাহ্ন

অভিযান-১০` লঞ্চে অগ্নিকাণ্ডে নিহতদের পরিবার পাবে দেড় লাখ টাকা

বরিশাল প্রতিনিধিঃ এমভি অভিযান-১০` লঞ্চে অগ্নিকাণ্ডে নিহতদের প্রতি পরিবারকে এক লাখ ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। এ ছাড়া আহতদের চিকিৎসার ব‍্যবস্থা করা হবে।

নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী আজ শুক্রবার ঝালকাঠীতে দুর্ঘটনা কবলিত লঞ্চ পরিদর্শনকালে ঘোষণা দেন।

এ সময় অন‍্যান‍্যের মধ‍্যে বরিশাল বিভাগীয় কমিশনার সাইফুল হাসান বাদল, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চেয়ারম‍্যান কমডোর গোলাম সাদেক প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে প্রতিমন্ত্রী ঝালকাঠী সদর হাসপাতালে লঞ্চে অগ্নিকাণ্ডে দগ্ধ আহতদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজখবর নেন।

প্রতিমন্ত্রী ঢাকা থেকে ঝালকাঠী যাওয়ার পথে দুপুরে বরিশালে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে লঞ্চে আগুনে আহতদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজ নেন।

গতকাল বৃহস্পতিবার রাতে ঢাকা থেকে পাঁচ শতাধিক যাত্রী নিয়ে বরগুনা যাচ্ছিল ‘এমভি অভিযান-১০’ নামের যাত্রীবাহী লঞ্চটি। ঝালকাঠির সুগন্ধা নদীর দপদপিয়া এলাকায় পৌঁছালে রাত ৩টার দিকে ইঞ্জিন কক্ষে আগুন লাগে। পরে লঞ্চটি সদর উপজেলার দিয়াকুল এলাকায় গিয়ে নদীর তীরে নোঙর করে।

এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৩৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া অগ্নিকাণ্ডে শতাধিক মানুষ দগ্ধ হয়েছে বলে জানা গেছে।

খবর পেয়ে ঝালকাঠির ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এরই মধ্যে দগ্ধ যাত্রীদের উদ্ধার করে ঝালকাঠির বিভিন্ন হাসপাতাল ও বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com