রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৪:১৭ অপরাহ্ন

ফরিদপুরে দুর্নীতির বিরুদ্ধে একসাথে থাকার অঙ্গীকার নাগরিকদের

যমুনা নিউজ বিডিঃ দুর্নীতির বিরুদ্ধে একসাথে থাকার অঙ্গীকার করলেন ফরিদপুরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। ‘আপনার অধিকার, আপনার দায়িত্ব: দুর্নীতিকে না বলুন’  এ প্রতিপাদ্যের আলোকে ফরিদপুরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০২১ উদযাপনের শুরুতে এ অঙ্গিকার করেন তারা। ফরিদপুর জেলা দুর্নীতি দমন কমিশন, জেলা প্রশাসন, সচেতন নাগরিক কমিটি সনাক, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টিআইবি’র যৌথ উদ্যোগে দিবসটি উপলক্ষে দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের শুরুতে সকালে জেলা প্রশাসকের  কার্যালয়ে জাতীয় ও দুদকের পতাকা উত্তোলন, জাতীয় সংগিত পরিবেশন ও শান্তির বেলুন উড্ডয়নের মাধ্যমে  উদ্ভোধন ঘোষণা করেন জেলা প্রশাসক অতুল সরকার।

এসময় জেলা প্রশাসনের সকল কর্মকর্তাবৃন্দ, দুদকের কর্মকর্তাবৃন্দ, জেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তাগণ, দুপ্রক প্রতিনিধিবৃন্দ, বেসরকারি সংস্থাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বিশেষ করে শিক্ষক, সাংবাদিক, চিকিৎসক, জনপ্রতিনিধি, নাগরিক মঞ্চ, সুশীল সমাজ প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, স্বেচ্ছাসেবী সংস্থা, ছাত্র-ছাত্রী, সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যবৃন্দ ও ব্যবসায়ী প্রতিনিধিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। উদ্ভোধন শেষে একটি র‌্যালী করে সকলে ফরিদপুর প্রেসক্লাবের সামনে  আয়োজিত মানববন্ধনে অংশ নেন । মানববন্ধনে উপস্থিতির মধ্যে দুর্নীতির বিরুদ্ধে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন; দুর্নীতি দমন কমিশন ফরিদপুরের উপ-পরিচালক মোঃ জাহিদ হোসেন, সনাক সহ-সভাপতি হাসান উজ্জামান, সনাক সদস্য রমেন্দ্রনাথ রায় কর্মকার, প্রেস ক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকি, নাগরিক মঞ্চের সাধারন সম্পাদক পান্না বালা, মহিলা পরিষদের সহ-সভাপতি খাদিজা বেগম মনি, এনজিও প্রতিনিধি এসডিসির পরিচালক খন্দকার হামিদুল ইসলাম, ও ইয়েস সদস্য স্বর্ণা কর্মকার।

সকলের সংহতি প্রকাশের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সনাক সদস্য অধ্যাপক আলতাফ হোসেন মানববন্ধনের সমাপ্তি ঘোষণা করেন। এছাড়া  বিকেলে স্থানীয় শিল্প কলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান করে আয়োজকরা।  একই সাথে জেলা তথ্য অফিস  দুর্নীতিবিরোধী প্রচারণা চালায়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com