রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৪:০৮ অপরাহ্ন

দ. আফ্রিকায় বেশি সংক্রমিত হচ্ছে শিশুরা

যমুনা নিউজ বিডিঃ করোনার ওমিক্রন ধরনের সংক্রমণের মধ্য দিয়ে করোনা চতুর্থ ঢেউ প্রবেশ করেছে দক্ষিণ আফ্রিকায়। দেশটির শিশুদের মধ্যে ওমিক্রনের সংক্রমণ বৃদ্ধির খবর পাওয়া গেছে। অন্যান্য ভ্যারিয়েন্টের তুলনায় ওমিক্রন শিশুদের জন্য বেশি ঝুঁকি তৈরি করতে পারে বলে উদ্বেগ দেখা দিয়েছে।

দক্ষিণ আফ্রিকার নয়টি প্রদেশের মধ্যে সাতটিতে নতুন এ ধরনের অস্তিত্ব পাওয়া গেছে। শিশুদের ব্যাপক সংখ্যায় হাসপাতালে ভর্তিতে আতঙ্কিত না হয়ে সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিয়েছেন দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা।
দক্ষিণ আফ্রিকার ন্যাশনাল ইন্সটিটিউট ফর কমিউনিকেবল ডিজিজেসের বিজ্ঞানী মিচেল গ্রুম জানান, খুব অল্প সময়ের মধ্যে দক্ষিণ আফ্রিকায় ওমিক্রন সংক্রমণ নজিরবিহীনভাবে বেড়েছে। এই সংক্রমণ কম বয়সীদের কাছ থেকে বয়স্কদের মধ্যে ছড়াচ্ছে।

বয়সভিত্তিক বিবেচনায় দক্ষিণ আফ্রিকায় অমিক্রনে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন ৬০ বছরের বেশি বয়সী ব্যক্তিরা। দ্বিতীয় অবস্থানে পাঁচ বছরের কম বয়সী শিশুরা।

তবে এই ভ্যারিয়েন্টে শিশুদের আক্রান্ত হওয়ার ঝুঁকির বিষয়ে বিজ্ঞানীরা এখনও কোনো সম্পর্ক খুঁজে পাননি। তারা সতর্ক করে দিয়ে বলেছেন, এতে অন্যান্য কারণও ভূমিকা রাখতে পারে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com