রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:৪৭ পূর্বাহ্ন

সাংবাদিক রিয়াজ চৌধুরীর ওপর সন্ত্রাসী হামলায় বিএফইউজে-ডিইউজের উদ্বেগ-নিন্দা

প্রেস বিজ্ঞপ্তি: ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক এবং সাউথ এশিয়ান টাইমস-এর বিশেষ প্রতিনিধি রিয়াজ চৌধুরীর ওপর দুর্বৃত্তদের হামলার ঘটনায় গভীর উদ্বেগ, নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতৃবৃন্দ।

শনিবার (০৪ ডিসেম্বর) বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এবং ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মোঃ শহীদুল ইসলাম এক বিবৃতিতে বলেন, শুক্রবার রাত আনুমানিক সাড়ে দশটার দিকে রিয়াজ চৌধুরী রাজধানীর এফডিসির সামনে হামলার শিকার হন। এ সময় তিনি রিকশাযোগে কাওরানবাজার থেকে বাসায় যাচ্ছিলেন। সাংবাদিক রিয়াজ চৌধুরীর বর্ণনা অনুযায়ী তাকে বহনকারী রিকশা এফডিসি পার হয়ে একটু সামনে আসার পরই হঠাৎ একটি মটরসাইকেল রিকশার পেছনে সজোরে ধক্কা দেয়। এ সময় তিনি রিকশা থেকে পড়ে গেলে মটরসাইকেল আরোহী দুই দুর্বৃত্ত তাকে এলাপাথাড়ি কিলঘুষি মারতে থাকে এবং হাত থেকে মোবাইল ফোন সেটটি কেড়ে নিয়ে ভেঙ্গে ফেলে। মারধরের সময় দুর্বৃত্তরা ‘তুই বেশি বেড়ে গেছিস। মাইরা ফালামু’ বলে তাকে শাসাতে থাকে। এরপরই দুর্বৃত্তরা মটরসাইকেল চালিয়ে একটু সামনে গিয়ে আবারো পেছন ঘুরে তার ওপর গাড়িচাপা দেবার চেষ্টা করে। কিন্তু স্থানীয় কয়েকজন রিকশাচালক ও জনতা এগিয়ে এলে মটরসাইকেল আরোহীরা পালিয়ে যায়। এ ব্যাপারে সাংবাদিক রিয়াজ চৌধুরী তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি সাধারণ ডাইরি করেছেন|

নেতৃবৃন্দ বলেন, হামলার বর্ণনায় স্পষ্ট যে এটি পরিকল্পিত ঘটনা। রিয়াজ চৌধুরীর প্রাণনাশের উদ্দেশ্য নিয়েই তার ওপর এ ধরনের ন্যক্কারজনক হামলা চালানো হয়। বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে হামলাকারীদের চিহ্নিত করে তাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com