রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:৪১ অপরাহ্ন

বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় আরও ৭৩২৭ জনের মৃত্যু

যমুনা নিউজ বিডিঃ বিশ্বে এখন আতঙ্ক হয়ে ধরা দিয়েছে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন। এ নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠা বাড়ছেই। এরই মধ্যে দেখা গেছে, এ ভাইরাসে নতুন করে শনাক্ত ও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও সাত হাজার ৩২৭ জনের মৃত্যু হয়েছে। আর করোনা রোগী শনাক্ত হয়েছে ছয় লাখ ৮৮ হাজার ১১৪ জন। এই সময়ে সুস্থ হয়েছেন চার তিন হাজার ১৯৭ জন। আজ শনিবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ লাখ ৫৭ হাজার ৭৪৯ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ২৬ কোটি ৫১ লাখ ৫৯ হাজার ৪৭৬ জন। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৮৮ লাখ ৮০ হাজার ৮৭১ জন। করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমণ হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন চার কোটি ৯৮ লাখ ৭৮ হাজার ৪৯ জন। তাদের মধ্যে মারা গেছেন আট লাখ আট হাজার ১১৬ জন। করোনা থেকে সেরে উঠেছেন তিন কোটি ৯৪ লাখ ৬৩ হাজার ২৪৫ জন। ভারতে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন তিন কোটি ৪৬ লাখ ২৪ হাজার ৬৫ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে চার লাখ ৭০ হাজার ২৫৪ জনের। আর সুস্থ হয়েছেন তিন কোটি ৪০ লাখ ৪৫ হাজার ৬৬৬ জন। করোনায় যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ছয় লাখ ১৪ হাজার ৪২৮ জনের। মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ২০ লাখ ৮৪ হাজার ৭৪৯ জন। তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, জার্মানি, আর্জেন্টিনা, স্পেন, কলম্বিয়া ও ইতালি।

তালিকায় বাংলাদেশের অবস্থান ৩১ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৭৭ হাজার ৭০ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৯৮৯ জন। দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত হওয়ার পর সেরে উঠেছেন ১৫ লাখ ৪১ হাজার ৮৮৬ জন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com