সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১২:৫১ পূর্বাহ্ন

তাবলীগ জামাতের বিভাগীয় জোর শুরু সিরাজগঞ্জে

তারিকুল আলম, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে তাবলীগ জামাতের রাজশাহী বিভাগের আট জেলার তিনচিল্লার সাথীদের নিয়ে জোর শুরু।

আজ শুক্রবার সকাল ৯টা থেকে সিরাজগঞ্জ যমুনা নদীর তীরে চায়না বাঁধ এলাকায় লক্ষ মুসল্লিদের তিন দিন ব্যাপি তিন চিল্লার সাথীদের এ জোর জমায়েত শুরু হয়েছে।

এবার রাজশাহী বিভাগের তিনচিল্লা সাথীরা অংশগ্রহন করছেন,সিরাজগঞ্জ,বগুড়া,নাটোর,রাজশাহী,চাপাই,নওগাঁ,পাবনা,
জয়পুরহাট, সহ আশেপাশের জেলার বিভিন্ন উপজেলা থেকে।

টুঙ্গি বিশ্ব ইজতেমা মাঠের সার্বিক প্রস্তুতি ও ইজতেমা উপলক্ষে দাওয়াত ও তাবলিগের কার্যক্রম পরিচালনার জন্য মূলত এ জোড় অনুষ্ঠিত হয়। এতে বিশ্ব ইজতেমার সফলতার জন্য পরামর্শ ও দিক-নির্দেশনা দেওয়া হয়। শুধুমাত্র আলেম-ওলামা ও তাবলিগের তিনচিল্লা সম্পন্নকারীরা এ জোড়ে অংশগ্রহণ করেছেন।

জোর আয়োজক কমিটির মুরুব্বিগনেরা জানান, বিশ্ব ইজতেমা সুন্দর ও সফলভাবে সম্পন্ন করতে প্রতিবছর বিশ্ব ইজতেমার কমপক্ষে ৪০ দিন আগে বিভিন্ন জেলায় তিন দিনের জন্য জোড় ইজতেমার আয়োজন করা হয়।
আগামী জানুয়ারি মাসের ৭,৮,৯ তারিখে প্রথম ধাপে এবং ১৪,১৫,১৬ তারিখে দ্বিতীয় ধাপে বিশ্ব এজতেমাকে সফল করার উদ্দেশ্যে এবং মানুষকে আল্লাহর পথে নেওয়ার জন্যই এবার সিরাজগঞ্জে এই তিন দিনের জোড় ইজতেমার আয়োজন করা হয়েছে। এখানে আটটি জেলার শুধু মাত্র তিন চিল্লাধারী সাথীরাই অংশ গ্রহন করেছন।এ জোরে বয়ান করবেন কাকরাইলের বষীয়ন মুরুব্বিগনেরা । শুক্রবার ও শনিবার চলবে ’আম বয়েন’ রবিবার যোহর নামাজের আগে আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে এ জোর শেষে চিল্লাধারী সাথীরা দেশের বিভিন্ন অঞ্চলে দ্বীনের দাওয়াত পৌঁছাতে ছড়িয়ে পড়বেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com