রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:৩৮ অপরাহ্ন

প্রথমবারের মতো নারী বিশ্বকাপে বাংলাদেশ নারী ক্রিকেট দল

যমুনা নিউজ বিডিঃ  বিশ্বব্যাপী করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের দেখা দেওয়ায় জিম্বাবুয়ের হারারেতে চলমান ওয়ানডে নারী বিশ্বকাপ বাছাই পরিত্যক্ত ঘোষণা করেছে আইসিসি। যার কারণে বাছাই পর্বে বি-গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকায় সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ।

২০২২ সালের মার্চে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে নিউজিল্যান্ডে। এরই মধ্যে বিশ্বকাপে জায়গা করে নিয়েছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত। তাদের সঙ্গে বাছাইপর্ব থেকে যোগ দিচ্ছে বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান।

আজ শনিবার এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। প্রেস বিজ্ঞপ্তিতে সংস্থাটির হেড অফ ইভেন্টস ক্রিস টেটলি বলেন, ‘এই আসরের বাকি খেলা গুলো বাতিল করতে হচ্ছে দেখে আমরা অত্যন্ত দুঃখিত। তবে খুব সংক্ষিপ্ত সময়ে আফ্রিকার অনেকগুলো দেশের কাছ থেকে ভ্রমন নিষেধাজ্ঞা এসেছে। যে কারণে অংশগ্রহণকারী দেশগুলো দেশে ফিরতে না পারার একটা শঙ্কা ছিল।’

আফ্রিকার দেশ বতসোয়ানায় ১১ নভেম্বর প্রথম ‘বি.১.১.৫২৯’ ভ্যারিয়েন্টটি শনাক্ত হয়, যাকে এখন আনুষ্ঠানিকভাবে ‘ওমিক্রন’ বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। করোনার নতুন এই ধরনটি এরই মধ্যে সাউথ আফ্রকাতেও শনাক্ত হয়েছে। দেশটির জোহানেসবার্গ ও প্রিটোরিয়াতে এই ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা প্রায় ১২০০।

সাউথ আফ্রিকা, নামিবিয়া, জিম্বাবুয়ে, বতসোয়ানা, লেসেথোর মতো দেশগুলোর নাগরিকের ওপর ভ্রমণে নিষেধাজ্ঞা দিয়েছে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলো।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com