রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:২৮ অপরাহ্ন

করোনার ভয়ংকর প্রজাতি ওমিক্রনের হানা ভারতেও!

যমুনা নিউজ বিডিঃ করোনার ভয়ংকর এক প্রজাতির সন্ধান মিলেছে দক্ষিণ আফ্রিকায়। ওই প্রজাতির নাম ওমিক্রন। ২৬ নভেম্বর ভারতে দক্ষিণ আফ্রিকা ফেরত দুই নাগরিকের দেহে মিলেছে করোনাভাইরাস। তাদের রাখা হয়েছে কোয়ারেন্টাইনে। ওই দুই বিদেশি নাগরিক দেহে ওমিক্রন করোনাভাইরাস বহন করছে কি না তার জন্য পরীক্ষা-নীরিক্ষা চালানো হচ্ছে। তবে আশঙ্কা করা হচ্ছে তারা দক্ষিণ আফ্রিকা থেকে দেহে ওমিক্রন বহন করে ভারতে আনতে পারে বেঙ্গালুরুতে দক্ষিণ আফ্রিকার দুই নাগরিকের শরীরে মিলেছে করোনা ভাইরাসের অস্তিত্ব।

শনিবার ওই দুই দক্ষিণ আফ্রিকার নাগরিকের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। বেঙ্গালুরু গ্রামীণের ডেপুটি কমিশনার কে শ্রীনিবাসন বলেন, ‘পয়লা নভেন্বর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত ৯৪ জন দক্ষিণ আফ্রিকা থেকে বেঙ্গালুরুতে এসেছেন। তাদের মধ্যে ২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। বিপদজ্জনক তালিকাভুক্ত দেশ থেকে এখনও ভারতে এসেছে ৫৮৪ জন।’

তবে এখনই উদ্বিগ্ন না হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। দুই নাগরিকের স্যাম্পেল পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। তাদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। দক্ষিণ আফ্রিকা, হংকং এবং ইজরায়েলে এই নতুন ভেরিয়েন্ট পাওয়া গেছে। এই দেশগুলো থেকে আসা এবং ট্রানজিট করা সমস্ত আন্তর্জাতিক ভ্রমণকারীদের “কঠোর স্ক্রিনিং এবং পরীক্ষা” করার নির্দেশ দিয়েছে ভারতের কেন্দ্রীয় সরকার।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com