সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০১:১২ পূর্বাহ্ন

ইথিওপিয়ার হামলায় ৬ সুদানি সেনা নিহত

যমুনা নিউজ বিডিঃ ইথিওপিয়ান বাহিনীর হামলায় সুদানের ৬ সেনা নিহত হয়েছেন। শনিবার ওই হামলা চালানো হয়। সুদানের সামরিক বাহিনীর বেশ কিছু সূত্র রয়টার্সকে জানিয়েছে, দুই দেশের সীমান্তের কাছে একটি সেনা পোস্টে ইথিওপিয়ার বাহিনীগুলোর হামলায় ৬ সেনা সদস্য নিহত হয়েছেন।

এর আগে সামাজিক মাধ্যম ফেসবুকে দেওয়া এক বিবৃতিতে সুদানের সেনাবাহিনী জানায়, আল ফাশাকা আল সুঘরা তাদের বাহিনীর ওপর হামলা চালিয়েছে ইথিওপিয়ার সেনাবাহিনীর কয়েকটি দল ও মিলিশিয়ারা। হামলার ঘটনায় বেশ কয়েকজন সদস্যের প্রাণহানি ঘটেছে বলে জানানো হয়।

বিবৃতিতে আরও বলা হয়, আমাদের বাহিনীর সদস্যরা দৃঢ়তার সঙ্গে হামলা প্রতিহত করেছে এবং হামলাকারীদের জানমালের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। সে সময় মৃতের সংখ্যা সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হয়নি।

ইথিওপিয়া সরকারের মুখপাত্র লেগেস তুলুর সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলেও তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

আল-ফাশাকা একটি সীমান্তবর্তী অঞ্চল যেখানে ইথিওপিয়ার কৃষকরা দীর্ঘদিন ধরে চাষাবাদ করছে। কিন্তু সুদান ওই অঞ্চলকে নিজেদের বলে দাবি করে আসছে।

২০২০ সালের শেষ দিকে ইথিওপিয়ার তাইগ্রে অঞ্চলে সরকারি বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে লড়াই শুরু হলে হাজার হাজার শরণার্থী সুদানে আশ্রয় নেয়। তারপর থেকেই দুদেশের মধ্যে উত্তেজনা বাড়তে শুরু করেছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com