রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০২:৫২ অপরাহ্ন

যশোর আইনজীবি সমিতির নির্বাচনে মহাজোট প্যানেলের সংখ্যা গরিষ্ঠ বিজয়

যশোর প্রতিনিধিঃ সভাপতি-সম্পাদকসহ মহাজোট সমর্থিত প্যানেলের সংখ্যাগরিষ্ঠ বিজয় যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মহাজোট প্যানেল সংখ্যা গরিষ্ঠ জয় পেয়েছে। বিএনপি সমর্থিত ঐক্য ফোরামের আবারো ভরাডুবি হয়েছে। নির্বাচনে ১৩ টি পদের নয়টিতে জয়ী হয়েছেন মহাজোট প্রার্থীরা। ঐক্য ফোরাম জিতেছে মাত্র চারটি পদে। ফোরামের সভাপতি আবু মোর্তজা ছোটকে বহিষ্কারের রেশ ধরেই এই বিপর্যয় বলে মনে করছেন ফোরামের নেতারা।
তবে, ঐক্য প্যানেলে থেকে চমক দেখিয়েছে জামায়াতে ইসলামী সমর্থিত ইসলামী লইয়ার্স কাউন্সিল। তারা সহ-সভাপতি পদে দুই জন প্রার্থী দিয়ে দুইজনকেই বিজয়ী করেছেন।
সভাপতি পদে বিজয়ী হয়েছেন মহাজোটের শরীফ নুর আলী রেজা। তিনি পেয়েছেন ২৬৫ ভোট। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ঐক্য প্যানেলের মোহাম্মদ ইসহক পেয়েছেন ২২৬ ভোট। সাধারণ সম্পাদক পদে সর্বোচ্চ ভোট পেয়ে ফের বিজয়ী হয়েছেন মহাজোট সমর্থিত শাহানুর আলম শাহীন। তিনি পেয়েছেন ৩৭৯ ভোট। এ পদে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত নুরুল ইসলাম সিদ্দিকী চুন্নু পেয়েছেন ১০৭ ভোট।
মহাজোটের প্রার্থীরা একাট্টা হয়ে কাজ করে তরুণদের কাছে টানতে সক্ষম হওয়ায় তাদের এ সাফল্য বলে মন্তব্য করেছেন সাধারণ সদস্যরা। অপরদিকে, বিএনপির এ পরাজয়ের পেছনে প্রার্থী বাছাইয়ে অসঙ্গতি ও ফোরামের অভ্যন্তরীণ কোন্দলকে দায়ী করেছেন সাধারণ আইনজীবীরা। নির্বাচনকে ঘিরে শুক্রবার সকাল থেকেই আদালতপাড়ায় উৎসবের আমেজ সৃষ্টি হয়। কেবল আইনজীবীরা না, বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী নেতারা সেখানে ভিড় করেন। সকাল ১০ থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে দুপুর ১টা পর্যন্ত। এক ঘণ্টা নামাজের বিরতির পর ফের শুরু হয়ে বিকেল চারটায় ভোটগ্রহণ শেষ হয়। ৫০৯ জন ভোটারের মধ্যে ৪৯৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
সহসভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আব্দুল লতিফ ২৫৬ ও মঞ্জুর কাদির আশিক ২২৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এ পদে মহাজোটের প্যানেলের জাতীয় আইনজীবী ফেডারেশন সমর্থিত জিএম আবু মুছা ২০২ ও সোহরাব হোসেন ১৭৬ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। যুগ্ম সাধারণ সম্পাদক পদে মহাজোটের পলক কুমার মৈত্র পেয়েছেন ২৪৩ ভোট । এ পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল লতিফ লতা পেয়েছেন ২২০ ভোট। সহকারী সম্পাদকের দুইটি পদে একজন মহাজোটের, অপরজন ঐক্য প্যানেলের পক্ষে নির্বাচিত হয়েছেন। ঐক্য ফোরামের জুলফিকার আলী জুলু ৩০১ ভোট ও মহাজোটের বশির আহম্মেদ খান ২৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। পরাজিত জাহাঙ্গীর আলম ২১০ ও রেহেনা পারভীন ১২৯ ভোট পেয়েছেন। গ্রন্থগার সম্পাদক পদে ৩৩২ ভোট পেয়ে ফের নির্বাচিত হয়েছেন এসএম নাসির আলম। প্রতিদ্বন্দ্বী প্রার্থী ঐক্য ফোরামের মকবুল হোসেন পেয়েছেন ১২৪ ভোট। সদস্য পদে মহাজোটের চারজনের মধ্যে তারিক এনাম অনিক ২৬২, উদয়ন বিশ্বাস ২৫১, রেজাউর রহমান ২৪২ ও আরিফ শাহরিয়ার ২২২ ভোট এবং ঐক্য ফোরামের সেলিম রেজা ২৫৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন।
নির্বাচনের দিন সকালে মহাজোটের পক্ষে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ভোটকেন্দ্র পরিদর্শন করেন। একইসাথে মহাজোটের প্রার্থীদের জন্য ভোট প্রার্থনা করেন তারা। রাত দশটায় নির্বাচন কমিশনার অ্যাডভোকেট ইসমত হাসার ফলাফল ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন সদস্য সামছুর রহমান, শহিদুর রহমান, আজিজুর রহমান ও শাহরিয়ার বাবু।
যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মহাজোট প্যানেল নিরঙ্কুশ বিজয় লাভ করায় নবনির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন যশোর-৬ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com