রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০২:৩৫ অপরাহ্ন

আজ কালাইয়ের ৫টি ইউপি নির্বাচন

কালাই প্রতিনিধিঃ আজ তৃতীয় ধাপে জয়পুরহাটের কালাই উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনটি অবাধ, সুষ্ঠু ও নিরপেভাবে সম্পন্ন করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে রিটার্নিং অফিসার। রবিবার বার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনসহ নির্বাচনীয় যাবতীয় প্রস্তিুতি সম্পন্ন করা হয়েছে। আয়তন এবং ভোটার সংখ্যার দিক দিয়ে এই উপজেলা ছোট হলেও এ নির্বাচন অনুষ্ঠানে নেয়া হয়েছে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা। ভোটারদের নিরাপত্তা ও ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলারার দায়িত্বে নিয়োজিত রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার ও ভিডিপি।
কালাই উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, তফসিল অনুযায়ী তৃতীয় ধাপে জয়পুরহাটের কালাই উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৮শে নভেম্বরে রোজ রবিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে একটানা ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। উপজেলায় পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ১০ জন প্রার্থী। সংরতি মহিলা সদস্য পদে ৪৬ জন ও সাধারণ সদস্য পদে ১৮০ জন প্রার্থী। এর মধ্যে উপজেলার পুনট ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্ডিতায় চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন। একই ভাবে পুনট ইউপির ১, ২ ও ৩ নং সংরক্ষিত মহিলা ইউপি সদস্য এবং সাধারণ ইউপি সদস্য ৩, ৬ ও ৯ নং ওয়ার্ডের নির্বাচিত হচ্ছেন। এছাড়াও জিন্দারপুর ইউনিয়নের ৩ নং সংরক্ষিত মহিলা ইউপি সদস্য বিনা-প্রতিদ্বন্ডিতায় নির্বাচিত হচ্ছেন। এই উপজেলার পাঁচটি ইউনিয়নে মোট ৪৭টি ভোট কেন্দ্রের ২শ ৭৭টি ভোটকে ব্যালট পেপার এরমাধ্যমে এক লাখ, তিন হাজার ৪শ ৮৬ জন ভোটার তাদের ভোটা ধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ৫১ হাজার ৮ জন এবং মহিলা ভোটার ৫২ হাজার ৪শ ৭৮ জন। সকল ভোটকেন্দ্রে ৪৭জন প্রিজাইডিং, ২শ ৭৭জন সহকারী প্রিজাইডিং এবং ৫শ ৫৪জন পোলিং অফিসার ভোট গ্রহণের দায়িত্ব পালন করবেন।
কালাই উপজেলার নির্বাচন কর্মকর্তা মো.আবুল কালাম বলেন, তফসিল অনুযায়ী তৃতীয় ধাপে কালাই উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৮শে নভেম্বরে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। পাঁচ ইউনিয়নের নির্বাচনী মালামাল কেন্দ্রে পৌঁছানোর যাবতীয় কাজ প্রস্তিুতি সম্পন্ন করা হয়েছে, তবে ব্যালট পেপার নির্বাচনের দিন সকাল সাড়ে সাতটায় স্ব স্ব কেন্দ্রে কঠোর নিরাপত্তায়ে পৌঁছে দেওয়া হবে। এই নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্রে আনসার, পুলিশ সার্বণিক আইনশৃঙ্খলা রার্থে নিয়োজিত থাকবেন। নির্বাচনে ভোটকেন্দ্র ম্যাজিস্ট্রেট আইনশৃঙ্খলা রায় নিয়োজিত থাকবেন। তাছাড়া ভোট গ্রহণের সময় র‌্যাবের টিম ও বিজিবির টহল দলসহ সার্বণিক স্ট্রাইকিং ফোর্স নিয়োজিত থাকবে। এছাড়া ও নির্বাচনের সময়ে কোনো প্রকার অনিয়ম ও বিশৃঙ্খলা পরিলতি হলে তাৎণিক শান্তির জন্য ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মোবাইল টিম নিয়োজিত থাকবেন। এ নির্বাচনে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ফলে ভোটাররা নির্বিঘেœ কেন্দ্রে আসা এবং ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফেরা নিশ্চিত করতে সব উদ্যোগ নেয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com