মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:৩৭ অপরাহ্ন

News Headline :
মিলনের সুস্থতা কামনা করে বগুড়া জেলা আওয়ামী লীগের বিবৃতি বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবীতে বগুড়ার কাগইলে মশাল মিছিল বুড়িচংয়ে এক ইউনিভার্সিটির ছাত্রের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা  সকল নেতাকর্মীর দলীয় সিদ্ধান্ত মেনে চলা উচিত- মজিবর রহমান মজনু বগুড়া আ. হক কলেজের শিক্ষক পরিষদের নির্বাচনে জয়ী হলেন যারা নন্দীগ্রামে এইচএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের ৭শ’ সদস্যর মাঝে আর্থিক অনুদান প্রদান বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রফিক ভূঁইয়ার স্মরণ সভা প্রথম স্থান অর্জন গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের কাল থেকে পলিথিনমুক্ত হচ্ছে চট্টগ্রামের তিন কাঁচাবাজার

রাশিয়ায় পরমাণু হামলার মহড়া দিয়েছে যুক্তরাষ্ট্র

যমুনা নিউজ বিডিঃ যুক্তরাষ্ট্র চলতি মাসে রাশিয়ার ওপর পারমাণবিক হামলা চালানোর মহড়া দিয়েছে বলে অভিযোগ করেছেন রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু। তিনি জানান, দুটি পৃথক দিক থেকে এ হামলার মহড়া চালানো হয় এবং মহড়ার সময় মার্কিন বোমারু বিমানগুলো রুশ সীমান্তের ২০ কিলোমিটারের (১২.৪ মাইল) মধ্যে চলে আসে।

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দফতর পেন্টাগনের দাবি, তাদের সামরিক মহড়ার কথা আগেই প্রকাশ্যে ঘোষণা করা হয়েছিল এবং আন্তর্জাতিক প্রটোকল মেনেই তা অনুষ্ঠিত হয়েছে।

রুশ প্রতিরক্ষামন্ত্রী এমন এক সময়ে এই অভিযোগটি সামনে আনলেন যখন ইউক্রেন নিয়ে ওয়াশিংটন ও মস্কোর মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এ ছাড়া যে কোনো সময়েই রাশিয়া ইউক্রেনের ওপর হামলা চালাতে পারে বলেও মার্কিন কর্মকর্তারা উদ্বেগ জানিয়ে আসছেন। তবে যুক্তরাষ্ট্রের এমন ধারণাকে মিথ্যা বলে আখ্যায়িত করেছে ক্রেমলিন।

অপরদিকে উস্কানিমূলক ও দায়িত্বজ্ঞানহীন আচরণের জন্য যুক্তরাষ্ট্র, সামরিক জোট ন্যাটো এবং ইউক্রেনের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছে মস্কো। এছাড়া পূর্ব ইউক্রেনে রুশ সমর্থিত বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে তুরস্কের নির্মিত সামরিক ড্রোন ব্যবহার এবং রুশ সীমান্তের কাছে ন্যাটো জোটের সামরিক মহড়ারও বিষয়েও অসন্তুষ্টি জানিয়েছে রাশিয়া।

রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু মঙ্গলবার বলেন, রাশিয়ার সীমান্তের কাছে মার্কিন স্ট্রাটেজিক বোমারু বিমানের কার্যক্রম উল্লেখযোগ্যভাবে বেড়েছে বলে মস্কোর নজরে এসেছে। চলতি মাসেই মার্কিন এসব স্ট্রাটেজিক বোমারু বিমানের ৩০টি ফ্লাইট রাশিয়ার সীমান্তের কাছে মহড়া দিয়েছে।

গত বছরের এই সময়য়ের তুলনায় এ সংখ্যা আড়াইগুণ বেশি। তিনি আরও অভিযোগ করেন, চলতি মাসের শুরুর দিকে রাশিয়ায় কৃত্রিম পারমাণবিক হামলার মহড়া চালায় যুক্তরাষ্ট্র।
খবর রয়টার্স

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com