মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১২:১৬ পূর্বাহ্ন

News Headline :
বগুড়া সরকারি কলেজের শিক্ষার্থী মোহন হত্যার খুনিদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ চিকিৎসা ক্ষেত্রে সিএমএইচ অনেক এগিয়ে যাচ্ছে: সেনাবাহিনী প্রধান বগুড়ায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার বগুড়ায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদের কুশপুতুল পোড়ালো ছাত্রদল বগুড়ায় ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ৩ সেনেটারী ব্যবসায়ী মালিক সমিতি বগুড়া এর সভাপতি ছানু সা:সম্পাদক সজিব পাট কাঁচামাল হিসেবে সর্বাধুনিক গাড়ির বডি তৈরিতে ব্যবহার হচ্ছে শেখ হাসিনার সঙ্গে একযোগে কাজ করতে চাই : মোদি পুলিশ ব্লাড ব্যাংকের যাত্রা শুরু করলো রাজশাহী মহানগর  পুলিশ রাজশাহীতে ছাত্রদলের প্রতিবাদ: তথ্য প্রতিমন্ত্রী মুরাদের কুশপুত্তলিকা দাহ

সিলেটের বাজারে আসছে শীতকালীন সবজি:কমছে দাম

সিলেট প্রতিনিধিঃ সিলেটের বাজারে আসছে প্রতিনিহত শীতকালীন নতুন সবজি যার ফলে কমেছে দাম কমেছে। দুই সপ্তাহের ব্যবধানে কিছু সবজির দাম আগের চেয়ে অর্ধেকে পর্যন্ত কমেছে। এদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বমুখীর এই কঠিন সময়ে সবজির দাম কমায় খুশি ক্রেতারা।
সরেজমিন নগরীর বিভিন্ন সবজি বাজার ঘুরে দেখা গেছে, বাজারের সব কাঁচাপণ্যের দোকানেই শীতকালীন সবজির ভালো সরবরাহ। এ কারণে দামও কমতির দিকে। বেগুন ৭০ টাকা থেকে কমে এখন ৪০-৫০ টাকা, সিম ১০০ থেকে ১২০ টাকা বিক্রি হলেও তা কমে ৫০-৭০ টাকায় বিক্রি হচ্ছে। ফুলকপি ৭০ থেকে ৮০ টাকা বিক্রি হলেও বর্তমানে তা কমে ৫০-৬০ টাকা দরে বিক্রি হচ্ছে, পাতাকপি ৬০ টাকা বিক্রি হলেও বর্তমানে ৪০-৫০ টাকায় বিক্রি হচ্ছে। করলা ৮০ থেকে ১০০ টাকা বিক্রি হলেও এখন ৫০ থেকে ৬০ টাকা বিক্রি দরে হচ্ছে। শসা ৪০ থেকে কমে ৩০ টাকা, গুটি আলু ১৮-২০ টাকা, টমেটো ১২০ থেকে কমে ১০০ টাকা, কাঁচা মরিচ ১০০-১২০ টাকা বিক্রি হলেও কমে ৭০-৮০ টাকা, মুলা ৫০ থেকে কমে ৩০-৪০ টাকা, পেপে ১৫ টাকা, আদা ৭০ টাকা, ধনিয়া পাতা ১৫০ টাকা থেকে কমে ৮০-১০০ টাকা, বরবটি ৫০ টাকা ধরে বিক্রি হচ্ছে। এছাড়া পেঁয়াজ ৫০-৫৫ টাকা থেকে কমে ৪০-৪৫ টাকায় বিক্রি হচ্ছে। রসুনেরও দাম কমে ৫০-৬০ টাকা বিক্রি হচ্ছে। তবে সিজন না হওয়ায় পটল ৪০ টাকা থেকে বেড়ে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।
বন্দরবাজারে বাজার করতে আসা জুনেল আহমদ বলেন, আমি একটি দোকানে চাকরি করি। আমার যে আয়, তা দিয়ে কোনোরকম করে সংসার চালাই। কিন্তু জিনিসপত্রের যে দাম, তাতে সংসার চালানো অসম্ভব হয়ে পড়েছে। বিশেষ করে বেতনের বেশির ভাগ টাকা কাঁচাবাজার করতেই লেগে যাচ্ছিলো। তার ওপর তেল-চিনিসহ নিত্যপণ্যের দামও বাড়ছে। তবে গত দুই সপ্তাহের তুলনায় বর্তমানে সবজির কিছুটা কমেছে। এতে করে বাজার করতে স্বস্তি ফিরে পেয়েছি।
বন্দরবাজারে সবজি বিক্রেতা সেলিম আহমদ বলেন, মৌসুমের শুরুর দিকে সীমিত পরিসরে শীতকালীন সবজি বা তরিতরকারি উঠার কারণে দাম বাড়তির দিকে ছিল। বর্তমানে সিলেটের প্রায় সব এলাকাতেই শীতকালীন সবজির সরবরাহ বাড়ায় দাম কমতে শুরু করেছে। সপ্তাহের ব্যবধানে সবধরনের সবজির দাম কমেছে। কিছু সবজির দাম তো প্রায় অর্ধেকে নেমেছে। কয়েক দিনের মধ্যে এসব পণ্যের সরবরাহ আরও বাড়বে, তখন আরও সস্তায় সবজি বিক্রি করা সম্ভব হবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com