মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১২:১৭ পূর্বাহ্ন

News Headline :
বগুড়া সরকারি কলেজের শিক্ষার্থী মোহন হত্যার খুনিদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ চিকিৎসা ক্ষেত্রে সিএমএইচ অনেক এগিয়ে যাচ্ছে: সেনাবাহিনী প্রধান বগুড়ায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার বগুড়ায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদের কুশপুতুল পোড়ালো ছাত্রদল বগুড়ায় ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ৩ সেনেটারী ব্যবসায়ী মালিক সমিতি বগুড়া এর সভাপতি ছানু সা:সম্পাদক সজিব পাট কাঁচামাল হিসেবে সর্বাধুনিক গাড়ির বডি তৈরিতে ব্যবহার হচ্ছে শেখ হাসিনার সঙ্গে একযোগে কাজ করতে চাই : মোদি পুলিশ ব্লাড ব্যাংকের যাত্রা শুরু করলো রাজশাহী মহানগর  পুলিশ রাজশাহীতে ছাত্রদলের প্রতিবাদ: তথ্য প্রতিমন্ত্রী মুরাদের কুশপুত্তলিকা দাহ

বিশ্বের সবচেয়ে বড় মুখ জনসনের

যমুনা নিউজ বিডিঃ আমেরিকার ১৪ বছর বয়সী আইজ্যাক জনসনের মুখ বিশ্বের সবচেয়ে বড়। তার মুখের ফাঁকা ১০. ১৭৫ সেমি বা ৪ ইঞ্চি। ছোটবেলা থেকে বড় মুখের জন্য বিভিন্ন সময় বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে জনসন। তবে এজন্য তিনি গিনেস বুক অব রেকর্ডসে পুরুষ ক্যাটাগরিতে নাম লেখাতে পেরেছেন।

মিনেসোটার বাসিন্দা আইজ্যাক জনসনের এবার প্রথম নয়। ২০১৯ সালে প্রথম জনসনের নাম ওঠে গিনেস বুক অব রেকর্ডসের তালিকায়। তখন তার মুখের ফাঁকা ছিল ৯.৩৪ সেমি বা ৩.৬৭ ইঞ্চি। এরপর তার রেকর্ডটি আরেক মার্কিন বাসিন্দা ফিলিপ অ্যাঙ্গাস ভেঙে দেন। তার মুখের ফাঁকার মাপ ছিল ৯.৫২ সেমি বা ৩.৭৫ ইঞ্চি। তবে কিছুদিন পর থেকেই জনসন বুঝতে পারেন তার মুখের ফাঁকার পরিমাণ দিন দিন বেড়েই যাচ্ছে।
আইজ্যাক এত বড় করে মুখ খুলতে সক্ষম যে, একটি বেসবল, একটি সোডা ক্যান, এমনকি একটি বড় আপেলের মতো জিনিসগুলোও অনায়াসে ঢুকে যেতে পারে। তবে এতো বেশি বড় করে মুখ খোলার জন্য কোনো ধরনের ব্যথা অনুভব করেন না জনসন। বন্ধুদের সামনে বিভিন্ন সময় প্রদর্শনী করেন জনসন।
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অ্যাকাউন্টে তার টিকটক ভিডিওটি ৭৭ মিলিয়নেরও বেশি বার দেখা হয়েছে। বর্তমানে গিনেস বুক অব রেকর্ডসে নারী ক্যাটাগরির শীর্ষে আছেন মার্কিন টিকটক তারকা সামান্থা রামসডেল। ৩১ বছর বয়সী সামান্থা হা করে ২ দশমিক ৫৬ ইঞ্চি পর্যন্ত মুখ ফাঁকা করতে পারেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com