বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০১:০০ পূর্বাহ্ন

News Headline :
মিলনের সুস্থতা কামনা করে বগুড়া জেলা আওয়ামী লীগের বিবৃতি বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবীতে বগুড়ার কাগইলে মশাল মিছিল বুড়িচংয়ে এক ইউনিভার্সিটির ছাত্রের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা  সকল নেতাকর্মীর দলীয় সিদ্ধান্ত মেনে চলা উচিত- মজিবর রহমান মজনু বগুড়া আ. হক কলেজের শিক্ষক পরিষদের নির্বাচনে জয়ী হলেন যারা নন্দীগ্রামে এইচএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের ৭শ’ সদস্যর মাঝে আর্থিক অনুদান প্রদান বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রফিক ভূঁইয়ার স্মরণ সভা প্রথম স্থান অর্জন গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের কাল থেকে পলিথিনমুক্ত হচ্ছে চট্টগ্রামের তিন কাঁচাবাজার

বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন

যমুনা নিউজ বিডিঃ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতি প্রকাশিত ‘বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৬ অক্টোবর) গণভবনে তিনি এই গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

মোড়ক উন্মোচনকালে বাংলাদেশ কৃষি অর্থনীতিবিদ সমিতির সভাপতি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান, সমিতির সাবেক সভাপতি পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম এবং সমিতির মহাসচিব প্রফেসর ড. মোহাম্মদ মিজানুল হক কাজল উপস্থিত ছিলেন।

স্মারক গ্রন্থটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রামীণ অর্থনৈতিক অবস্থা নিয়ে কিছু কথা’ শীর্ষক লেখা প্রদান করে সমিতিকে কৃতজ্ঞতা পাশে আবদ্ধ করেছেন।

স্মারক গ্রন্থটিতে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মজীবনের ওপর লিখেছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আবদুল গাফফার চৌধুরী, মরহুম এইচ টি ইমাম, ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, মরহুম শামসুজ্জামান খান, সেলিনা হোসেন, রামেন্দু মজুমদার, সৈয়দ মনজুরুল ইসলাম, ড. আতিউর রহমান, নাসির উদ্দিন ইউসুফ, মোহাম্মদ জমির, লে. কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির বীরপ্রতীক, এম এ সাত্তার মন্ডল, সমিতির সভাপতি সাজ্জাদুল হাসান, কবি নির্মলেন্দু গুণ, মহাদেব সাহা, মরহুম হাবীবুল্লাহ সিরাজী, কামাল চৌধুরীসহ আরো অনেক প্রথিতযশা লেখক ও কবি।

স্মারক গ্রন্থটিতে বাণী প্রদান করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি। বইটি মুদ্রিত হয়েছে ১২০ গ্রাম আর্ট পেপারে। এর প্রচ্ছদ এঁকেছেন ধ্রুব এষ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com