মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৭:০৩ পূর্বাহ্ন

ভারত-পাকিস্তান মুখোমুখি আজ

যমুনা নিউজ বিডিঃ মরুর বুকে ক্রিকেট। উপ-মহাদেশের ক্রিকেটের চার শক্তিশালী দেশের লড়াই আজ একই দিনে। বিকালে বাংলাদেশ-শ্রীলঙ্কা আর সন্ধ্যায় ভারত-পাকিস্তান লড়াই। টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াইয়ে যেন আজ অলিখিত ফাইনালে মুখোমুখি হবে উপমহাদেশের শক্তিধর ক্রিকেট দেশ ভারত-পাকিস্তান।

পরিসংখ্যান বলছে ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি বিশ্বকাপ, কোনো আসরেই ভারতকে আজও হারাতে পারেনি পাকিস্তান। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম হুঙ্কার দিয়ে বলেছেন, ‘সেই দিন ভুলে যান। এবার আমরা জিতব।’ আর ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বলেছেন, ‘অতীতে কি হয়েছে সেখানে নজর নেই। আমার কাছে এই ম্যাচ অন্যান্য ম্যাচের মতই। এখানে কোনো ভিন্নতা দেখছি না। স্টেডিয়ামের পরিবেশ কিছুটা ভিন্ন। কিন্তু আমাদের মানসিকতা, প্রস্তুতি, খেলার ধরনে কোনো ভিন্নতা নেই।’ তার দলকে শানিত মুরুর বুকের ক্রিকেট স্রোতে উত্তেজনায় কাঁপছে দেশ। টিভির পর্দায় হুমড়ি খেয়ে পড়ার অপেক্ষায় ক্রিকেট অনুরাগীরা। যেন ক্রিকেট যুদ্ধের দামামা বাজছে।
ভারত-পাকিস্তান ক্রিকেট লড়াই যেন দুই দেশের সীমান্তের লড়াই। এরই মধ্যে কথার যুদ্ধ সীমানা ছাড়িয়ে গেছে। পাকিস্তানের প্রেসিডেন্ট ক্রিকেট তারকা ইমরান খান চোখ রাখছেন দুবাইয়ে ২২ গজের পিচে। তিনি বাবর আজমকে জানিয়ে দিয়েছেন ৯২ বিশ্বকাপে মাঠে নামার আগে কীভাবে নিজেরা মানসিকভাবে শক্তিশালী থাকতেন। কথা বলেছেন ৮৩ বিশ্বকাপ জয়ী ভারতীয় অধিনায়ক কপিল দেব, দিলীপ ভেঙ্গ সরকার, পাকিস্তানের রমিজ রাজা, ওয়াসিম আকরামদের মতো মহারথীরা কথা ম্যাচ নিয়ে চুলচেরা বিশ্লেষণ করছেন। আর তাতেই রবিবাসরীয় মহারণের জন্য তেঁতে উঠছে মঞ্চ। যত সময় গড়াচ্ছে ততই ভারত-পাকিস্তান ম্যাচের উত্তাপ ছড়াচ্ছে। রোমাঞ্চিত হচ্ছেন উপমহাদেশের ক্রিকেট অনুরাগীরা। বাংলাদেশের দর্শক বিকালে লঙ্কানদের বিপক্ষে সাকিবদের লড়াই দেখবেন। এর পরই দুই ভাগে বিভক্ত হবেন ভারত ও পাকিস্তান ক্রিকেট যুদ্ধে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com