মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:৩০ অপরাহ্ন

News Headline :
মিলনের সুস্থতা কামনা করে বগুড়া জেলা আওয়ামী লীগের বিবৃতি বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবীতে বগুড়ার কাগইলে মশাল মিছিল বুড়িচংয়ে এক ইউনিভার্সিটির ছাত্রের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা  সকল নেতাকর্মীর দলীয় সিদ্ধান্ত মেনে চলা উচিত- মজিবর রহমান মজনু বগুড়া আ. হক কলেজের শিক্ষক পরিষদের নির্বাচনে জয়ী হলেন যারা নন্দীগ্রামে এইচএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের ৭শ’ সদস্যর মাঝে আর্থিক অনুদান প্রদান বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রফিক ভূঁইয়ার স্মরণ সভা প্রথম স্থান অর্জন গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের কাল থেকে পলিথিনমুক্ত হচ্ছে চট্টগ্রামের তিন কাঁচাবাজার

বগুড়া জেলা ছাত্রদলের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ

ষ্টাফ রিপোর্টারঃ দুর্নীতি-অনিয়ম ও জালিয়াতির মতো গুরুতর অভিযোগ তুলে বগুড়ার গাবতলী উপজেলা ছাত্রদলের সম্মেলন বর্জন করেছেন সভাপতি-সাধারণ সম্পাদক পদপ্রার্থী আটজন।

আগামীকাল বৃহস্পতিবার উপজেলা ছাত্রদলের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। কিন্তু এর মধ্যেই বুধবার দুপুরে বগুড়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে বর্জনের এই ঘোষণা দেন নেতারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন গাবতলী উপজেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. মোহতাছিম বিল্লাহ মুন। তিনি উপজেলা ছাত্রদলের  সভাপতি পদপ্রার্থী ছিলেন। কিন্তু সম্মেলন বর্জনের ঘোষণা দিয়েছেন তিনি।

সম্মেলন বর্জন করা অন্যরা হলেন সভাপতি পদপ্রার্থী সাখাওয়াত হোসেন, বিপ্লব হাসান, আল-আমিন। আর সাধারণ সম্পাদক পদপ্রার্থীরা হলেন মাহমুদুল হাসান মোহন,  বিপ্লব মিয়া, শামীমুর রহমান ও জাহিদ হাসান।

সভাপতি-সাধারণ সম্পাদক পদপ্রার্থী ১০ জনের মধ্যে ৮ জন সম্মেলন বর্জন করায় বাকি থাকল দুজন। তারা হলেন সভাপতি পদপ্রার্থী এম আর হাসান পলাশ ফকির ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী এস এম রাঙ্গা। তারা বিনাপ্রতিদ্বন্দীতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

সভাপতি পদপ্রার্থী মো. মোহতাছিম বিল্লাহ মুন বলেন, জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসান ও সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যান উপজেলা ছাত্রদলের সম্মেলনকে কেন্দ্র করে অবৈধ প্রার্থী ঘোষণাসহ জালিয়াতি করে ভোটার তালিকা প্রকাশ করেছেন। ভোটার তালিকায় নাম ঠিক রেখে ছবি ও মোবাইল নম্বর পরিবর্তন করা হয়েছে। এছাড়াও গঠন করা হয়নি নির্বাচন কমিশন।

তিনি আরও বলেন, গত ৩০ সেপ্টেম্বর ভোটারদের চূড়ান্ত তালিকা প্রকাশ করার কথা থাকলেও তা করা হয়নি। যা প্রকাশ করা হয়েছে গত ১০ অক্টোবর। জালিয়াতি করার জন্যই দেরিতে এই তালিকা প্রকাশ করা হয়। জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক সম্মেলনকে কেন্দ্র করে যে ভোটার তালিকা প্রকাশ করেছে, সেখানে হত্যা মামলার আসামী ও প্রবাসী রয়েছে। জেলা কমিটির এ ধরণের কর্মকাণ্ড ছাত্রদলকে কলঙ্কিত করেছে।

লিখিত বক্তব্যে ছাত্রদল নেতা মুন বলেন, কেন্দ্র ছাত্রদলের সহ-সভাপতি ও রাজশাহী বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত টিমের প্রধান সজিব হাসান বাবুর সঙ্গে জেলা ছাত্রদলের অনিয়ম-দুর্নীতির বিষয়ে কথা বলা হয়েছে। তিনি (সজিব হাসান বাবু) এসব অভিযোগের সত্যতা স্বীকার এবং দুঃখ প্রকাশ করেন।

অভিযোগের বিষয়ে জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসানের সঙ্গে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। পরে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী রিগ্যানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোনও বন্ধ পাওয়া যায়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com