মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১২:৩৭ পূর্বাহ্ন

News Headline :
বগুড়া সরকারি কলেজের শিক্ষার্থী মোহন হত্যার খুনিদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ চিকিৎসা ক্ষেত্রে সিএমএইচ অনেক এগিয়ে যাচ্ছে: সেনাবাহিনী প্রধান বগুড়ায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার বগুড়ায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদের কুশপুতুল পোড়ালো ছাত্রদল বগুড়ায় ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ৩ সেনেটারী ব্যবসায়ী মালিক সমিতি বগুড়া এর সভাপতি ছানু সা:সম্পাদক সজিব পাট কাঁচামাল হিসেবে সর্বাধুনিক গাড়ির বডি তৈরিতে ব্যবহার হচ্ছে শেখ হাসিনার সঙ্গে একযোগে কাজ করতে চাই : মোদি পুলিশ ব্লাড ব্যাংকের যাত্রা শুরু করলো রাজশাহী মহানগর  পুলিশ রাজশাহীতে ছাত্রদলের প্রতিবাদ: তথ্য প্রতিমন্ত্রী মুরাদের কুশপুত্তলিকা দাহ

সকালের নাস্তায় আলু পরোটা

যমুনা নিউজ বিডিঃ প্রতিদিনের নাস্তায় রুটি, সবজি, ডিম ইত্যাদি খেতে একঘেয়েমি লাগছে নিশ্চয়ই? আসলে এক খাবার প্রতিদিন খেতে কারোই ভালো লাগে না। তাই আজ নাস্তার স্বাদ বদলাতে তৈরি করে নিন পুষ্টিতে ভরপুর আলুর পরোটা।

যারা একটু মুখরোচক খাবার পছন্দ করেন তাদের কাছে আলু পরোটা বেশ লোভনীয় একটি নাম। উৎসবে, অতিথি আপ্যায়নে, সকালর নাস্তায় রাখতে পারেন আলু পরোটা। বাইরে থেকে কিনে আনার বদলে ঘরেই তৈরি করে নিতে পারেন সুস্বাদু এই খাবার। চলুন তবে জেনে নেয়া যাক আলু পরোটা তৈরির রেসিপিটি-

উপকরণ: আলু ছয় থেকে সাতটি, ময়দা দুই কাপ, কাঁচা মরিচ স্বাদ মতো, ধনিয়া পাতা পরিমাণ মতো, কালো গোলমরিচের গুঁড়া সামান্য, মাখন স্বাদ মতো, লবণ স্বাদ মতো।

প্রণালী: প্রথমে আলু সিদ্ধ করে চটকে নিন। এবার ধনিয়া পাতা ও কাঁচা মরিচ পরিষ্কার করে ধুয়ে ভালোভাবে বেটে বা ব্লেন্ড করে নিন। এরপর চটকে রাখা আলুর সঙ্গে কাঁচামরিচের মিশ্রণ ও গোলমরিচের গুঁড়া মিশিয়ে নিন। আলুর মিশ্রণটি ময়দার সঙ্গে মিশিয়ে খামির তৈরি করুন। এরপর খামির থেকে কয়েকটি পরোটা বেলে নিন। চুলায় প্যান গরম হতে দিয়ে তাতে মাখন দিন। মাখন গরম হলে পরোটা ভেজে নিন। এবার গরম গরম পরিবেশন করুন সুস্বাদু আলু পরোটা।

Please Share This Post in Your Social Media