মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:৫৭ পূর্বাহ্ন

ইতালি দূতাবাস প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের এবারো পুরস্কার দেবে

যমুনা নিউজ বিডিঃ এ বছরও ইতালির বাংলাদেশ দূতাবাস প্রবাসীদের জন্য রেমিট্যান্স পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে। ১৪ অক্টোবর এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।
আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে সাধারণত বৈধপথে দেশে রেমিট্যান্স প্রেরণকারী প্রবাসী ও প্রতিষ্ঠানকে এ পুরস্কার প্রদান করা হবে।
প্রথম ক্যাটাগরিতে পুরস্কার পাবেন পাঁচজন। এর মধ্যে তিনজন পুরুষ ও দু’জন নারী। যারা ২০২০ সালের ১ জুলাই থেকে চলতি বছরের ৩০ জুনের মধ্যে ১০ হাজার ইউরো বৈধপথে পাঠিয়েছেন তাদের দেয়া হবে এ পুরস্কার।
অন্য দিকে দ্বিতীয় ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হবে তিনটি প্রতিষ্ঠানকে। কোনো প্রতিষ্ঠান যদি উল্লিখিত সময়ে ইতালি থেকে ৫০ হাজার ইউরো বৈধপথ প্রেরণ করে তাহলে সেই প্রতিষ্ঠানকে এই পুরস্কার দেয়া হবে।
আগ্রহীদের বাংলাদেশ দূতাবাস রোম ও লেবার ওয়েল ফেয়ার উইং ইতালির ফেসবুক পেজ থেকে ফরম ডাউনলোড করে আবেদন করার জন্য বলা হয়েছে। আবেদনের সাথে অবশ্যই প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করে পাঠাতে বলা হয়েছে।
২৩ নভেম্বরের মধ্যে রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে এ আবেদন পৌঁছাতে হবে বলে দূতাবাসের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। তবে অসম্পূর্ণ ও নির্ধারিত সময়ের মধ্যে আগ্রহীদের আবেদন দূতাবাসে এসে না পৌঁছলে সেটি বাতিল বলে বিবেচিত হবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com