বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:০০ পূর্বাহ্ন

News Headline :
মিলনের সুস্থতা কামনা করে বগুড়া জেলা আওয়ামী লীগের বিবৃতি বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবীতে বগুড়ার কাগইলে মশাল মিছিল বুড়িচংয়ে এক ইউনিভার্সিটির ছাত্রের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা  সকল নেতাকর্মীর দলীয় সিদ্ধান্ত মেনে চলা উচিত- মজিবর রহমান মজনু বগুড়া আ. হক কলেজের শিক্ষক পরিষদের নির্বাচনে জয়ী হলেন যারা নন্দীগ্রামে এইচএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা বগুড়া জেলা মোটর মালিক গ্রুপের ৭শ’ সদস্যর মাঝে আর্থিক অনুদান প্রদান বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রফিক ভূঁইয়ার স্মরণ সভা প্রথম স্থান অর্জন গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের কাল থেকে পলিথিনমুক্ত হচ্ছে চট্টগ্রামের তিন কাঁচাবাজার

মেসি-নেইমারকে ছাড়াই জয় পেল পিএসজি

যমুনা নিউজ বিডিঃ ইউরোপের তুলনায় লাতিন অঞ্চলে আন্তর্জাতিক বিরতি শেষ হয়েছে একদিন পর। মাত্র ১৮ ঘণ্টা আগেই জাতীয় দলের হয়ে নিজ নিজ দায়িত্ব পালন শেষে লিওনেল মেসি এবং নেইমার গতকাল তাই ক্লাব পিএসজির হয়ে মাঠে নামতে পারেননি। দলের এই বড় দুই তারকাসহ বেশ কজন লাতিন ফুটবলার মাঠে না থাকলেও জয় তুলে নিয়ে কষ্ট হয়নি পিএসজির। ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে অঁজের বিপক্ষে ২-১ গোলে জয় তুলে নিয়েছে মরিসিও পচেত্তিনোর শিষ্যরা। দলের জয়ে একটি করে গোল করেছেন দানিলো পেরেইরা এবং কাইলিয়ান এমবাপে।

শুক্রবার দিবাগত রাতে শুরু হওয়া ম্যাচে মাঠে উপস্থিত না থাকলেও, সস্ত্রীক গ্যালারিতে এসেছিলেন মেসি। উপভোগ করেন পিএসজির খেলা। শেষ লিগ ম্যাচে রেঁনের কাছে ফরাসি জায়ান্ট কালও ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়েছিল। ৩৬ মিনিটে মাঝমাঠে বল নিজের দখলে নিয়েই প্রতি আক্রমণে ওঠে অঁজে। ডান প্রান্ত থেকে সোফিয়ান বাউফলের নিচু ক্রস জোরাল শটে জালে পাঠান অ্যাঞ্জেলো ফুলগিনি। দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া পিএসজি বাড়ায় আক্রমণের ধাঁর। তবে মেসি-নেইমার-ডি মারিয়াহীন আক্রমণভাগ কিছুতেই গোলমুখে রাখতে পারছিল না শট। তবে ৬৯ মিনিটে সেই দায়িত্বটা নিজের কাঁধে বুঝে নেন পর্তুগালের রক্ষণাত্মক মিডফিল্ডার পেরেইরা। কর্নার থেকে আসা বল অঁজে সঠিকভাবে ক্লিয়ার করতে না পারলে এমবাপে সহায়তায় পিএসজিকে সমতায় ফেরান পেরেইরা। এক গোল বানিয়ে দেওয়ার পর এমবাপে নিজেও নাম তোলেন স্কোরশিটে। ৮৭ মিনিটে পেনাল্টি থেকে কোচের স্বস্তির, দলের জয়সূচক গোলটি করেন এই ফরাসি তারকা। ম্যাচের ৮৩ মিনিটে মাউরো ইকার্দির হেড গিয়ে লেগেছিল কাছেই দাঁড়িয়ে থাকা পিয়েরিক কাপেলের বাহুতে। প্রথমে রেফারি পেনাল্টির আবেদনে সাড়া না দলেই, ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারির (ভিএআর) সুবাদে পয়েন্ট হারানোর শঙ্কা থেকে বেঁচে যায় প্যারিসিয়ানরা।

এ জয়ে ১০ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান অক্ষুণ্ণ রাখল পিএসজি। দুইয়ে থাকা লেঁসের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান এখন ৯, যদিও ক্লাবটি একটি ম্যাচ কম খেলেছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com