April 18, 2024, 9:34 am

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গ্রেপ্তার

যমুনা নিউজ বিডিঃ  ফৌজদারি অপরাধের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রথম কোনো সাবেক মার্কিন প্রেসিডেন্ট এমন অভিযোগে গ্রেপ্তার হয়। খবর বিবিসি।

২০১৬ সালের নির্বাচনের আগে অবৈধ সম্পর্ক লুকিয়ে রাখার জন্য একজন পর্ন তারকাকে গোপনে অর্থ দিয়েছিলেন। এরই পরিপ্রেক্ষিতে ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ ঘটনের পর তদন্ত শুরু হয়।

মঙ্গরবার (৪ এপ্রিল) স্থানিয় সময় দুপুর ১টায় সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট তার ট্রাম্প টাওয়ারের বাসা ত্যাগ করেন। এসময় তিনি গাড়িতে উঠার আগে ক্যামেরার দিকে হাত নাড়ান।

বিবিসির প্রতিবেদনে জানা যায়, ট্রাম্প এখন আদালতের ভেতরে আছেন। যেখানে তার বিরুদ্ধে অভিযোগের শুনানি হবে।

ট্রাম্প টাওয়ার থেকে ম্যানহাটন ক্রিমিনাল কোর্টহাউস পর্যন্ত ৬.৪ কি.মি ড্রাইভ করতে সাবেক মার্কিন প্রেসিডেন্টের মোটরযানের মাত্র কয়েক মিনিট সময় লেগেছিল। ড্রাইভের সময়, তিনি তার সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটে পোস্ট করেছিলেন: ‌‘এতো বাস্তব মনে হচ্ছে — বাহ, তারা আমাকে গ্রেপ্তার করতে যাচ্ছে।’

ট্রাম্প যখন কোর্টহাউসে প্রবেশ করনে তখন তাকে শান্ত ও গম্ভীর দেখা যায়। সেসময় ভিড় এড়িয়ে চলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

উল্লেখ্য, সাবেক এই রিপাবলিকান প্রেসিডেন্টের বিরুদ্ধে অভিযোগ, ২০১৬ সালের নির্বাচনের আগে অবৈধ সম্পর্ক লুকিয়ে রাখার জন্য একজন পর্ন তারকাকে গোপনে অর্থ দিয়েছিলেন। যা তদন্তাধীন রয়েছে। এ ঘটনায় কিছুদিন আগে নিউইয়র্কের একটি গ্র্যান্ড জুরি ট্রাম্পের বিরুদ্ধে উঠা অভিযোগে দোষী সাব্যস্ত করে তাকে। তবে যেসব বিরুদ্ধে অভিযোগ তোলা হয়েছে, তা বিস্তারিত প্রকাশ করা হয়নি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD