বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৩৭ অপরাহ্ন

উখিয়ায় ‘আরসা কমান্ডার’সহ আটক ৮

যমুনা নিউজ বিডিঃ কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিতর্কিত রোহিঙ্গা সংগঠন ‌’আরসা’র কথিত কমান্ডার মাস্টার সেলিমসহ ৮ রোহিঙ্গা দুর্বৃত্তকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্য। মঙ্গলবার (১২ অক্টোবর) ভোর পর্যন্ত অভিযান চালিয়ে ১৫ নম্বর জামতলী রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। ক্যাম্পে কর্মরত ৮ এপিবিএন-এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, আটকের সময় তাদের কাছ থেকে দা, হাসুয়া, শাবল সিমকার্ড, মোবাইল ফোন ও নোট বুক উদ্ধার করা হয়।
আটক অন্য দুর্বৃত্তরা হলো ১৩ নম্বর ক্যাম্পের আমির হোসেনের ছেলে এনায়েত উল্লাহ (২০) , মৃত আব্দুল গফ্ফারের ছেলে মো. আরিফ উল্লাহ (২৩),আব্দুস সালামের ছেলে নুর মোহাম্মদ (২৯), ১৪ নম্বর ক্যাম্পের মৃত কাশিমের ছেলে রফিক(২১), ১৫ নম্বর ক্যাম্পের মৃত দিল মোহাম্মদের ছেলে মো. রফিক (২৫), একই ক্যাম্পের মাসুদ মিয়ার ছেলে ফিরোজ মিয়া (২২) এবং ১৯ নম্বর ক্যাম্পের মৃত শফিকের ছেলে আব্দুল আমিন(২৮)।

এপিবিএন-এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) বলেন ,সোমবার দিনগত গভীর রাতে উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ি এলাকায় একদল রোহিঙ্গা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে জামতলী ক্যাম্পের ব্লক-ডি/১৩ অভিযান পরিচালনা করে। মঙ্গলবার ভোররাত পর্যন্ত অভিযান চালিয়ে এসব দুর্বৃত্তকে গ্রেফতার করা সম্ভব হয়।

মো. কামরান হোসেন আরও বলেন, ‘‘ধৃত এনায়েত উল্লাহ , আব্দুল আমিন, নূর মোহাম্মদ, মো. রফিক, মো. আরিফ উল্লাহ ‘আরসা’র অন্যতম নেতা আনাসের ঘনিষ্ঠ সহচর, ফিরোজ মিয়া চিহ্নিত মাদক কারবারি এবং ছলিম ‘আরসা’র স্থানীয় কমান্ডার।’ তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ঠ আইনে মামলা দায়ের করে উখিয়া থানায় সোপার্দ করা হয়েছে বলেও তিনি জানান।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com