বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৪:৫৮ অপরাহ্ন

শৃঙ্খলার মানোন্নয়নে মাস্টার প্যারেড অপরিহার্য : বিএমপি কমিশনার

যমুনা নিউজ বিডিঃ আমাদের শৃঙ্খলার মানকে আরও উন্নত করতে মাস্টার প্যারেড অপরিহার্য। বাংলাদেশ সরকারের নেতৃত্বে সংশ্লিষ্ট সকলের আন্তরিক অংশগ্রহণে আমরা এই অতিমারী পেন্ডামিক পরিস্থিতি ক্রমান্বয়ে সহনশীলতার দিকে নিয়ে যেতে সক্ষম হয়েছি বিধায় আমরা স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে এই প্যারেডে সমবেত হয়েছি। শারীরিক যোগ্যতা আমাদের অন্যতম ভিত্তি, শৃঙ্খলার মান সমুন্নত রাখতে নিয়মিত শরীরচর্চা অপরিহার্য। আজ রবিবার (১০ অক্টোবর) সকালে বরিশাল পুলিশ লাইন্সএ মাস্টার প্যারেড অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে একথা বলেন বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার)। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ১৯৭১ সালে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষে প্রথম পাক বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলে যেসব অকুতোভয় বীরেরা নিজের জীবন আত্মাহুতি দিয়েছেন, যাঁদের আত্মত্যাগে এই স্বাধীন বাংলাদেশ পেয়েছি এবং যাদের উত্তরসূরী হিসেবে বিভিন্ন পেশায় নিয়োজিত থেকে দায়িত্বপালন করতে পারছি আজকের এই দিনে গভীর শ্রদ্ধার সাথে তাঁদের স্মরণ করছি। “করোনাকালের প্রথম ডাকেও আমাদের ১০৭ জন পুলিশ সদস্য নিজেদের জীবন ত্যাগ করে শহীদ হয়েছেন, তাদের রুহের মাগফেরাত কামনা করছি”।

মাস্টার প্যারেডে অংশগ্রহণকারী পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বিএমপি কমিশনার বলেন, জনগণের সেবাদানকারী ইউনিফর্মধারী শৃঙ্খলা বাহিনীর সদস্য হিসেবে শারীরিক যোগ্যতা আমাদের অন্যতম বিষয়। পুলিশ সার্ভিস অন্য কোন সেবা প্রতিষ্ঠান থেকে সম্পূর্ণ আলাদা। আমাদের স্মার্টনেস যেন কোনভাবেই ঢিলেঢালা না হয়, সেদিকে বিশেষ খেয়াল রেখে কর্তব্যপালন করতে হবে এবং অবশ্যই মেনে চলতে হবে। সতর্কতা অবলম্বন করে নিয়মিত শরীরচর্চা করে সুস্থ শরীরে জনগণের সেবা নিশ্চিত করতে হবে। তিনি আরো বলেন, যেকোন উন্নয়নের পূর্বশর্ত নিরাপত্তার চাহিদা পূরণ, সে লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে এই জনপদকে নিরাপদ রাখতে আমাদের স্পেশাল করে নিয়োজিত করা হয়েছে। শারীরিক অসুস্থতা নিয়ে সেই লক্ষ্য বাস্তবায়ন কোনভাবেই সম্ভব নয়। আমরা যেন নিজেকে সুস্থ রেখে অপরাধ দানাবাঁধার আগেই তা দমনে জোড়ালো ভূমিকা রাখতে পারি সেজন্য নিয়মিত শরীরচর্চার মাধ্যমে নিজেকে ফিট রাখতে হবে”। বিএমপি কমিশনার বলেন, শৃঙ্খলা ও নিষ্ঠার সাথে বরিশাল মেট্রোপলিটন পুলিশের দুর্গাপূজা সহ প্রতিটি বড় বড় উৎসবে কর্তব্য পালন করার যে ঈর্ষণীয় ঐতিহ্য রয়েছে, সে ঐতিহ্য থেকে পিছিয়ে যাওয়ার সুযোগ নেই। নিয়মিত প্যারেড অনুশীলনের মাধ্যমে শারীরিক কাঠামো ও সক্ষমতা ঠিক রেখে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে অবদান রাখা সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (সদরদপ্তর) প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন) এনামুল হক, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম, অপারেন্স এন্ড প্রসিকিউশন) মোঃ মোকতার হোসেন পিপিএম-সেবা , উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এসএম তানভীর আরাফাত পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার (নগর বিশেষ শাখা) খান মুহাম্মদ আবু নাসের, উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা) মো. মনজুর রহমান পিপিএম-বার ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিবৃন্দ সহ বিএমপি’র অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com