রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১২:৪০ অপরাহ্ন

শেখ হাসিনা শিশু পার্কের পরীক্ষামূলক যাত্রা শুরু

যমুনা নিউজ বিডিঃ দীর্ঘ ১৫ বছর পর সিলেটে পরীক্ষামূলকভাবে চালু হলো ‘জননেত্রী শেখ হাসিনা শিশু পার্ক’। শনিবার থেকে এই পার্কের পরীক্ষামূলক কার্যক্রম শুরু হয়েছে। এ ধাপে কোনো সমস্যা না হলে শিগগিরই পার্কটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। এ পার্কটির অবস্থান মহানগরের দক্ষিণ সুরমার আলমপুরে।
সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান সময়ের আলোকে জানান, শনিবার দুপুরের দিকে পার্কটির পরীক্ষামূলক যাত্রা শুরু হয়েছে। এ ধাপে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান পার্কে বসানো রাইডগুলো ‘চেক’ করে দেখবে। কিছুসংখ্যক দর্শনার্থীকে পার্কে টিকেটের মাধ্যমে প্রবেশ করতে দেওয়া হবে। তাদেরকে দিয়েই মূলত রাইডগুলো চালিয়ে দেখা হবে, কোনো সমস্যা হয় কি না। এক্ষেত্রে যারা পার্কে ঢুকবেন, তাদেরকে ‘পরীক্ষামূলক’ রাইড চালুর তথ্য জানিয়ে দেওয়া হবে। পরীক্ষামূলক এ যাত্রায় কোনো রাইডে সমস্যা পাওয়া গেলে সেটির সমাধান করা হবে।
তিনি আরও জানান, পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করে দ্রুততম সময়ের মধ্যে ওই পার্কের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।
শেখ হাসিনা শিশু পার্কে বসানো রাইডগুলোর মধ্যে রয়েছেÑ রোলার কোস্টার, ম্যাজিক প্যারাস্যুট, মনোরেল, ভিজিটিং ট্রেন, রেলগাড়ি, পাইরেট শিপ, স্লিপার, সিসরাইড, বোট, টুইস্টার, বাম্পার কার, ফ্রুট ফ্লাইং চেয়ার, নাগরদোলা, ফ্যারসেল, জাম্পিং ফ্রগ প্রভৃতি।
২০১৩ সালে আরিফুল হক চৌধুরী মেয়র নির্বাচিত হওয়ার পর পার্কটি চালুর উদ্যোগ নেন। চীন থেকে আনা হয় বিভিন্ন ধরনের রাইড। ২০১৭ সালে শুরু হয় রাইড বসানো, বিদ্যুৎ সংযোগ স্থাপনের কাজ। কিন্তু নামকরণ জটিলতায় আটকে যায় পার্ক চালুর বিষয়টি। মেয়র আরিফ পার্কটি সাইফুর রহমানের নামে করতে একটি প্রস্তাবনা পাঠান স্থানীয় সরকার মন্ত্রণালয়ে। কিন্তু মন্ত্রণালয় তাতে সাড়া দেয়নি। এরপর ‘সিলেট ন্যাচারাল পার্ক’, ‘দক্ষিণ সুরমা পার্ক’ নামে পার্কটি করতে চায় সিসিক। কিন্তু স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা শেখ হাসিনার নামে করার প্রস্তাব তোলেন। সরকারের মন্ত্রণালয়ও এতে সায় দেয়।
গত ১৬ সেপ্টেম্বর সিসিকের ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়। এ বাজেটে ওই পার্কটির জন্য অবকাঠামো উন্নয়ন খাতে ২ কোটি টাকা বরাদ্দ রাখার কথা জানান মেয়র আরিফ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com