বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৬:০৬ অপরাহ্ন

বগুড়ায় মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন আগামী ৭ অক্টোবর

ষ্টাফ রিপোর্টারঃ  পূর্বঘোষিত তারিখ আগামী ৭ অক্টোবর বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে নির্বাচনের স্থান পরিবর্তন করে চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে সরিয়ে পাশের ভবের বাজার ট্রাক টার্মিনালে নেয়া হয়েছে।

মঙ্গলবার বেলা ১২ টার দিকে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ তথ্য জানিয়েছেন সংগঠনটির জেলা কমিটির সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল।

হেলাল বলেন, নিরপেক্ষভাবে গোপন ব্যালটের মাধ্যমে এ নির্বাচন হবে। একইদিন সকাল ১০টার দিকে সেখানে সংগঠনের ১২তম ত্রিবার্ষিক সাধারণ সভাও অনুষ্ঠিত হবে। নিজ নিজ পরিচয়পত্র সাথে নিয়ে সাধারণ সভা এবং নির্বাচনে অংশগ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে আহ্বান করা হচ্ছে।

তিনি আরো বলেন, ‘সকলকে জানাতে চাই আমার শ্রমিকভাইদের মধ্যে কিছু নামধারীরা বিভ্রান্তিকর, মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করেছে। যার মধ্যে বিনা ভোটে নেতা নির্বাচিত করা, অর্থ আত্মসাৎ, সাধারণ সভায় অর্থের হিসাব না দেয়াসহ বিভিন্ন অপপ্রচার রয়েছে।’

সামছুদ্দিন শেখ হেলাল বলেন, ‘জেলা মোটর শ্রমিক ইউনিয়ন সৃষ্টি থেকেই সংবিধানের ১৭ অনুচ্ছেদ মোতাবেক সাধারণ সভায় শ্রমিকদের জানাতে আয় ব্যয়ের প্রতিবেদন পেশ করা হয়। শ্রমিকদের প্রস্তাবের মাধ্যমে নির্বাচন পরিচালনা কমিটি গঠন এবং নির্বাচনের স্থান, তারিখ নির্ধারণ করা হয়। আর গোপন ব্যালটের মাধ্যমে নেতা নির্বাচন করা হয়।’

এ সময় উপস্থিত ছিলেন জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত  সভাপতি আব্দুল হামিদ মিটুল, শ্রমিক নেতা ইব্রাহীম শেখ, শফিকুল ইসলাম, আনোয়ার হোসেন রানা, নুরুল আমিন, কফিল উদ্দিন, জালাল শেখসহ সংগঠনের অন্যান্য নেতারা।

এর আগে অভিযোগ ওঠে বিগত ১০ বছর ধরে নির্বাচন না করে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের বর্তমান কমিটি ক্ষমতায় রয়েছেন। এই কমিটির বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, অবৈধভাবে সদস্য ভর্তির মাধ্যমে বিপুল টাকা আত্মসাতের অভিযোগও উঠে।

এসব অভিযোগ তুলে গত ৩০ আগস্ট সংগঠনটির সাধারণ সদস্যরা ইউনিয়ন কার্যালয়ে সকাল ১০ টাকা থেকে দুপুর পর্যন্ত গণ-অনশন কর্মসূচি পালন করেন। তাদের এই কর্মসূচির নেতৃত্ব দেন সংগঠনের সিনিয়র সদস্য শহীদুল ইসলাম খোকন ও সামছুজ্জামান সামছু। তাদের এই গণ অনশনে  নির্বাচনের স্থান চারমাথা বাস টার্মিনাল থেকে সরিয়ে বগুড়া জিলা স্কুল প্রাঙ্গন অথবা শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে করার দাবি করা হয়েছিল। নির্বাচনে চারমাথা এলাকায় করা হলে সেখানে কারচুপি হতে পারে এমন আশঙ্কা থেকে এই দাবি করেন তারা।

কিন্তু চারমাথা বাস টার্মিনাল থেকে সরিয়ে সামান্য দূরে চারমাথা ভবেরবাজার এলাকাতে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সংবাদ সম্মেলনে এ কথা জানালেন সংগঠনের সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com