মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১২:২৫ পূর্বাহ্ন

News Headline :
বগুড়া সরকারি কলেজের শিক্ষার্থী মোহন হত্যার খুনিদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ চিকিৎসা ক্ষেত্রে সিএমএইচ অনেক এগিয়ে যাচ্ছে: সেনাবাহিনী প্রধান বগুড়ায় নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক সেমিনার বগুড়ায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদের কুশপুতুল পোড়ালো ছাত্রদল বগুড়ায় ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ৩ সেনেটারী ব্যবসায়ী মালিক সমিতি বগুড়া এর সভাপতি ছানু সা:সম্পাদক সজিব পাট কাঁচামাল হিসেবে সর্বাধুনিক গাড়ির বডি তৈরিতে ব্যবহার হচ্ছে শেখ হাসিনার সঙ্গে একযোগে কাজ করতে চাই : মোদি পুলিশ ব্লাড ব্যাংকের যাত্রা শুরু করলো রাজশাহী মহানগর  পুলিশ রাজশাহীতে ছাত্রদলের প্রতিবাদ: তথ্য প্রতিমন্ত্রী মুরাদের কুশপুত্তলিকা দাহ

মঙ্গলবার রাতেই বাজারে আসছে আইফোন ১৩

যমুনা নিউজ বিডিঃ বাজারে আসছে বহুল প্রতীক্ষিত অ্যাপল আইফোন ১৩। এতে থাকতে পারে সিমকার্ড ছাড়াই কথা বলার সুবিধা। এবারের ভারসনের দাম বাড়ার কথা রয়েছে ৩ থেকে ৫ শতাংশ। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) রাত ১১টায় অনুষ্ঠানটি সম্প্রচার করা হবে বলে জানিয়েছে অ্যাপল।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় টেক জায়ান্ট অ্যাপল তাদের নতুন ফোন বাজারে আনতে আয়োজন করছে মহোৎসবের। তবে কোভিডের কারণে এ বছরও আয়োজন হবে ভার্চুয়ালি।

আইফোন ১৩ নিয়ে জল্পনা-কল্পনার সময় ফুরিয়ে এল। আজ মেগা ইভেন্টে উন্মোচন করা হবে আইফোন ১৩। কোভিডকালে এবারও অনলাইন ইভেন্টের পথেই হেঁটেছে ‘আমেরিকান টেক জায়ান্ট’। ক্যালিফোর্নিয়ায় কোম্পানির অফিস অ্যাপল পার্কে হবে এ আয়োজন।

জানা গেছে, ২৪ সেপ্টেম্বর থেকে নতুন ফোনের বিক্রি শুরু করবে অ্যাপল। তবে ভারতে একই দিনে বিক্রি শুরু হবে কি না তা নিয়ে এখনও কিছু জানা যায়নি।

২০২২ সাল থেকে বর্ধিত দাম চালু করার কথা ছিল অ্যাপলের। কিন্তু কোম্পানি আইফোন-১৩-তে ছাড় দিতে নারাজ। তাই অ্যাপল আইফোন-১৩ ফোনের দাম ৩ থেকে ৫ শতাংশ বাড়িয়েই তা বিক্রি করবে ‘মার্কিন টেক জায়ান্ট’।

আইফোন ১৩-তে থাকতে পারে বড় ধরনের চমক। স্যাটেলাইট ফোনের মতো কানেক্টিভিটি থাকার সম্ভাবনা রয়েছে ফোনে। ফলে দুর্গম অঞ্চলে থাকলেও সমস্যায় পড়তে হবে না গ্রাহককে। কল ড্রপ ছাড়াই কথা বলতে পারবেন তারা।

ক্যামেরায় থাকতে পারে ‘প্রো-রেজ’ ভিডিও ফিচার বিল্ড কোয়ালিটির পাশাপাশি চমকে দেওয়ার মতো ক্যামেরা। থাকছে তিনটি রেয়ার ক্যামেরা। তবে আগের থেকে বড় সেন্সর থাকতে পারে ফোনে।

এমনকি ভিডিও করার ক্ষেত্রে প্রো-রেজলুশনের ফিচার এনে নতুন ফোনে ‘পোট্রেট ভিডিও মুড’ ফিচার দিয়েছে কোম্পানি। এই নতুন ভিডিও ফিচারকে ‘প্রো-রেজ’ বা প্রো রেজলুশন ফিচার বলা হচ্ছে।

বরাবরের মতো এবারও একসঙ্গে বাজারে আসছে আইফোন ১৩ এর চার মডেল। আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো, আইফোন ১০ প্রো ম্যাক্সসহ অন্যান্য অ্যাপল প্রোডাক্ট।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com