শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৫:১২ অপরাহ্ন

চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্টের সদস্য হলেন মিশা-পূর্ণিমা-সেলিম

যমুনা নিউজ বিডিঃ চলচ্চিত্র শিল্পীদের কল্যাণে ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন-২০২১’ পাস হলে গঠিত হয় ট্রাস্টি বোর্ড। ১৪ সদস্যবিশিষ্ট এই বোর্ডে চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান, মিশা সওদাগর, পূর্ণিমা ও শহিদুজ্জামান সেলিমসহ চলচ্চিত্র অঙ্গনের মানুষ রয়েছেন। সম্প্রতি প্রজ্ঞাপন আকারে প্রকাশ করা হয়েছে ট্রাস্টি বোর্ডের সব সদস্যের নাম।

বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ। প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান থাকবেন ভাইস চেয়ারম্যান হিসেবে। সেইসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালককে ট্রাস্টের সদস্যসচিব করে প্রকাশ করা হয়েছে ১৪ সদস্যের কমিটি।

ট্রাস্টি বোর্ডের বাকি ১১ জন সদস্য হলেন- ১. মাননীয় স্পিকার কর্তৃক মনোনীত তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির একজন সদস্য অথবা অন্য যে কোনো একজন সংসদ সদস্য।২.সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।৩.প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক মনোনীত কমপক্ষে মহাপরিচালক পদমর্যাদার একজন কর্মকর্তা। ৪.অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র), তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।৫.অর্থ বিভাগ কর্তৃক মনোনীত কমপক্ষে যুগ্মসচিব পদমর্যাদার একজন কর্মকর্তা।৬.সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক মনোনীত কমপক্ষে যুগ্মসচিব পদমর্যাদার একজন।৭.ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন।৮.সভাপতি, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।৯.সভাপতি, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।১০.শহীদুজ্জামান সেলিম। ১১.দিলারা হানিফ পূর্ণিমা।

আনন্দ প্রকাশ করে পূর্ণিমা বলেন, ‘আমি আনন্দিত এই দায়িত্ব পেয়ে।চেষ্টা করবো শিল্পীদের কল্যাণে কাজ করে যেতে।’

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com