শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৪ অপরাহ্ন

কাহালুতে দুবছর ৩ মাসে ভ্রাম্যমাণ আদালতে ১৯ লাখ টাকা জরিমানা ও ১৮ জনের কারাদ্বন্ড

কাহালু (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার কাহালু উপজেলায় অপরাধ দমনে বালু দস্যু, মাদক দ্রব্য, বাল্য বিবাহ ও ভেজালসহ বিভিন্ন অসঙ্গতি দুর করার লক্ষ্য নিয়ে গত ২ বছর ৩ মাসে ৬৫০ টি মামলায় ভ্রাম্যমান আদালতে প্রায় ১৯ লাখ টাকা জরিমানা আদায় ও ১৮ জনের বিভিন্ন মেয়াদে সাজা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সুত্র জানায়, ইউএনও মোঃ মাছুদুর রহমান এখানে যোগদানের পর তার নেতৃত্বে চলা ভ্রাম্যমাণ আদালতের অভিযানে উল্লেখিত পরিমান টাকা জরিমানা আদায় করা হয়েছে। সুত্রমতে বিশেষ করে বিভিন্ন অসঙ্গতি-অনিয়ম দুর করবার লক্ষ্যে, করোনা প্রতিরোধে ও মানুষকে সরকারি নিয়মনীতি মানাতেই ভ্রাম্যমান আদালতের এই অভিযান গুলো চলে।
সুত্রমতে এখানকার সরকারি চাকুরীজীবিসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষকে সচেতন করার লক্ষ্যে ইউএনও মোঃ মাছুদুর রহমান খুবই গুরুত্বপূর্ণ ভ‚মিকা রাখেন। বিশেষ করে চলমান বৈশ্বিক মহামারী করোনা থেকে মানুষকে বাঁচাতে তার অভিযান গুলো খুবই ফলপ্রসু ছিলো। এছাড়াও উপজেলার একমাত্র নাগর নদ রক্ষায় বেশ কয়েকবার ভ্রাম্যমাণ আদালতের অভিযান, নদীর তীরবর্তী মানুষকে কিছুটা হলেও স্বস্তি দিয়েছে।
অপরদিকে খরা মৌসুমে এখানে কৃষি জমি খনন করে পুকুর তৈরীর মহোৎসব চলে। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে রক্ষা হয়েছে অনেক ফসলী জমি। ঘন ঘন ভেজাল বিরোধী অভিযানের ফলে এখানে অনেক কমে গেছে খাদ্যসহ ভেজাল জিনিসের বিক্রি। উপজেলার সচেতন মহলের মতে করোন,া ,বাল্য বিবাহ, মাদক, ইভটিজিং, প্রতিরোধ, গুজবে দ্রব্যমুল্য বৃদ্ধি নিয়ন্ত্রন, বিভিন্ন ক্যু-সংস্কার ও সরকার বিরোধী গুজবসহ বিভিন্ন ধরনের অসঙ্গতি দুরীকরণে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাছুদুর রহমানের ভ্রাম্যমাণ আদালতের অভিযান খুব প্রসংশনীয়। ভ্রাম্যমাণ আদালতের অভিযানের ফলে অনেকটা সুফলও পাচ্ছেন উপজেলাবাসী।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com