সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৪:১৪ অপরাহ্ন

তুর্কি ডিফেন্স ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট ও প্রতিরক্ষা উপমন্ত্রীর সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

যমুনা নিউজ বিডিঃ তুরস্ক সফররত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বৃহস্পতিবার তুরস্কের ডিফেন্স ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট ইসমাইল দেমির ও জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রী মুহসিন দেরের সঙ্গে সাক্ষাৎ করেছেন।

উভয়ের সঙ্গে সাক্ষাতে সেনাবাহিনী প্রধান বলেন, তুরস্ক ও বাংলাদেশ তথা দুই দেশের সেনাবাহিনীর মধ্যে দীর্ঘ কৌশলগত বন্ধুত্ব ও সাংস্কৃতিক বন্ধন রয়েছে। এই সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছাবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

‌‘আন্তর্জাতিক প্রতিরক্ষা মেলা ২০২১’ পরিদর্শন উপলক্ষে তুরস্কে সরকারি সফরের মাধ্যমে দুই দেশের সামরিক বাহিনী এবং বিশেষ করে সেনাবাহিনীর মধ্যে সহযোগিতার নতুন দ্বার উন্মোচিত হবে বলে মন্তব্য করেন জেনারেল শফিউদ্দিন।

প্রতিনিধি দলসহ তাকে মেলায় আমন্ত্রণ জানানোর জন্য তুর্কি ডিফেন্স ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট ও জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রীকে ধন্যবাদও জানান।

তুরস্কের জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রী মুহসিন দেরে সামরিক সরঞ্জামাদির পাশাপাশি সেনাসদস্যদের প্রশিক্ষণ, প্রযুক্তি বিনিময় ইত্যাদি ক্ষেত্রেও তার দেশের পক্ষ থেকে বাংলাদেশকে অধিকতর সহযোগিতা ও সহায়তার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

ডিফেন্স ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট ইসমাইল দেমির আশ্বাস দেন, তার সংস্থা এসএসবির পক্ষ থেকে বাংলাদেশের সঙ্গে চলমান বিষয়গুলো খতিয়ে দেখবেন ও প্রয়োজনীয় সহায়তা প্রদান করবেন, যাতে করে ভবিষ্যতে উভয় দেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতা আরও বন্ধুত্বপূর্ণ ও কল্যাণকর হয়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com