শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৪ পূর্বাহ্ন

বিশ্ব আলোকচিত্র দিবসে বগুড়ায় বিপিজেএ’র আলোচনা সভা ও সম্মাননা প্রদান

ষ্টাফ রিপোর্টারঃ বিশ্ব আলোকচিত্র দিবস উপলক্ষে বগুড়ায় আলোচনা সভা ও সম্মাননা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক কাউছার উল্লাহ আরিফের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বগুড়া ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মমিনুর রশিদ সাইন। প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক।

তিনি বলেন, একটি ছবি সারা জীবনের সাংবাদিকতার স্মারক হয়ে থাকে। সংবাদ পড়ে বুঝতে যত সময়ের প্রয়োজন হয় তার থেকে খুব কম সময়ে ছবি দেখে তা অনুধাবন করা যায়। সময়ের স্রোতে এগিয়ে যাচ্ছে সমাজ। সেইসাথে আলোকচিত্রও এগিয়ে যাচ্ছে। বগুড়ায় অনেক গুণী আলোকচিত্রী রয়েছে। বগুড়ার সাংবাদিকদের সঙ্গে আত্মিক সম্পর্ক ছিল চারণ সাংবাদিক মোনাজাত উদ্দিনের। মোনাজাত উদ্দিনের মতো বগুড়ার গুণী সাংবাদিকরা এগিয়ে নিয়ে যাচ্ছে জেলার সংবাদ মাধ্যমগুলো।

বিশেষ অতিথি বগুড়ার নবাগত পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম সেবা বলেন, ছবি জীবনের সুন্দর উপস্থাপন। সময়ের সঙ্গে সুন্দর ছবিগুলো কালের সাক্ষী হয়ে থাকে। বগুড়ায় সাংবাদিকদের সকল সময়ে পাশে থাকবে জেলা পুলিশ। জেলা পুলিশ প্রকৃত সাংবাদিকদের সঙ্গে বগুড়াকে নিরাপদ গড়ে তুলতে কাজ করে যাবে। জেলায় অপ-সাংবাদিকতা রুখতেও প্রকৃত সাংবাদিকদের সঙ্গে জেলা পুলিশ এক হয়ে কাজ করবে।
বিশেষ অতিথি বগুড়া পৌরসভার মেয়র রেজাউল করিম বাদশা বলেন, একটি ছবি হাজার শব্দের কথা বলে। সিমান্তে কাঁটাতারে ফেলানীর ছবি সারাদেশের মানুষের মনে দাগ কেটেছে। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিথ ছিলেন বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, সাধারণ সম্পাদক আরিফ রেহমান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জেএম রউফ, সিনিয়র সাংবাদিক আব্দুর রহিম বগড়া, সিনিয়র ফটো সাংবাদিক প্রতিষ্ঠাতা আহবায়ক আবুল কালাম আজাদ ঠান্ডা, সাবেক সভাপতি আসাফ উদ দৌলা ডিউক, ও ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহিম।
এসময় উপস্থিত ছিলেন দৈনিক করতোয়ার উপদেষ্টা সম্পাদক ওয়াসিকুর রহমান বেচান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ফয়সাল মাহমুদ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুর রহমান, দৈনিক জনকন্ঠের সিনিয়র সাংবাদিক সমুদ্র হক, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন মিন্টু, দৈনিক বগুড়ার বার্তা সম্পাদক বাদল চৌধুরী, দৈনিক নয়া দিগন্ত স্টাফ রিপোর্টাও আবুল কালাম আজাদ, সিনিয়র ফটো সাংবাদিক প্রতিষ্ঠাতা যুগ্ম আহবায়ক মহিত উল আলম মিলন,সাবেক সাধারন সম্পাদক শফিউল আযম কমল, সাবেক সভাপতি শফিকুল ইসলাম শফিক, মমিন জিলু, বজলুর রশিদ সুইট, এস এম সিরাজ, জাফর আহমেদ মিলন, সংগীত রায় বাপ্পি, ফিরোজ পশারী রানা, সাইফুল ইসলাম, কামরুল হাসান কমল, আল মুমিন, আসাদুল ইসলাম সাবু, মামুনুর রশিদ মামুন, আব্দুল লতিফ, আল আমিন।

অনুষ্ঠানে ফটো সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় সংগঠনের প্রতিষ্ঠাতা আহবায়ক,যুগ্ম আহবায়ক ও সাবেক সভাপতি ,সাধারণ সম্পাদকে এবং অতিথিদের সম্মাননা প্রদান করা হয়।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com