শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৫ পূর্বাহ্ন

বগুড়ায় করোনার সংক্রমণ ও মৃত্যু কমেছে

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় করোনার সংক্রমণ ও মৃত্যু কমেছে। জেলায় করোনায় এবং উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৫জনের মৃত্যু হয়েছে। জেলার তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এদের মধ্যে ৩জন করোনা পজিটিভ শনাক্ত হয়ে এবং অন্য ২জন করোনা উপসর্গ নিয়ে মারা যান। এছাড়া একই সময়ে জেলায় নতুন করে আরও ৪৮জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ১৩দশমিক ৯৯শতাংশ। গতদিনের চেয়ে সংক্রমণ ৫ শতাংশ কমেছে। এছাড়া নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ৯৭জন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বুধবার বেলা ১১টার দিকে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন।জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডাঃ তুহিন জানান, করোনায় মারা যাওয়া ৩জনের মধ্যে বগুড়ার একজন। তিনি হলেন সদরের রহিমা(৭৬)। এছাড়া বাকি দুইজন অন্য জেলার। নতুন একজন মারা যাওয়ায় জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৬২৭জন দাঁড়ালো।

ডা. তুহিন আরও জানান, মঙ্গলবার মোট ৩৪৩টি নমুনার ফলাফল এসেছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ৩৫জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে এক নমুনায় নেগেটিভ, ৪৫টি এন্টিজেন পরীক্ষায় ১০জন করোনা পজিটিভ ছিলেন। বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৫টি নমুনায় আরও ৩জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

নতুন আক্রান্ত ৪৮জনের মধ্যে সদরে ৩০, শাজাহানপুরের ৭, কাহালুতে ৫, সারিয়াকান্দি ২, দুপচাঁচিয়া, নন্দীগ্রাম, ধুনট ও শেরপুরে একজন করে।

ডা. তুহিন জানান, বগুড়া জেলায় এ পর্যন্ত মোট ২০ হাজার ৪৯৬জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৯হাজার ২৩২জন এবং ৬৩৭জন চিকিৎসাধীন রয়েছেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com