মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৪ অপরাহ্ন

পিএসজির রাজপুত্রকে দেখতে স্টেডিয়াম পূর্ণ

যমুনা নিউজ বিডিঃ পিএসজির খেলা এর আগেও দেখেছেন দর্শক। নেইমার আসার পর দর্শক সংখ্যা বেড়েছিল। আর বার্সেলোনা হতে লিওনেল মেসিকে নেওয়ার পর এই মুহূর্তে পিএসজি ফুটবল দুনিয়ায় সবচেয়ে আলোচিত একটি দল। পিএসজির খেলা চলছে। গতকাল নিজেদের মাঠে পিএসজি ৪-২ গোলে স্ট্রাসবার্গের বিপক্ষে জিতেছে। এই ম্যাচে মেসি নেইমারের খেলার কথা ছিল না। তবে মেসি এবং অন্য যারা পিএসজিতে নাম লিখিয়েছেন তাদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার একটা আনুষ্ঠানিকতা ছিল। সেই খবরেই স্টেডিয়ামের টিকিট নিয়ে কাড়াকাড়ি। মুহূর্তেই সব সিট বিক্রি। খেলা দেখার জন্য নয়। মেসিসহ পাঁচ ফুটবলারকে বরণ করার অনুষ্ঠান হলেও সবার লক্ষ্য ছিল মেসি।

গোলকিপার দোন্নারুমা, ডিফেন্ডনার আশরাফ হাকিমি, ডিফেন্ডার সের্হিও রামোস, মিডফিল্ডার জিনি ভাইনালডুম, পিএসজির এই নতুন পাঁচ ফুটবলার একে একে এসে মাঠে ঢুকলে সবাই হাততালি দিয়ে বরণ করেন। কড়া নজর ছিল মেসি কখন ঢুকবেন। সবার আগে মেসি প্রবেশ করবেন মাঠে, এমন ধারণা থাকলেও পিএসজি তার রাজপুত্র মেসিকে মাঠে প্রবেশ করিয়েছেন সবার শেষে। মাঠে ঢোকার সঙ্গে সঙ্গে গগনবিদারি চিৎকার। লিও লিও বলে আকাশ ফাটিয়ে দিল ৫০ হাজারের বেশি দর্শক।

একটা ফুটবল মাঠে সবচেয়ে আকর্ষণ থাকে ১২০ গজের ম্যাচে। ম্যাচটায় কী হবে, লড়াইটা কেমন হবে, সব ফোকাস কেড়ে নেয় ২২ জনের লড়াই। পিএসজি এবং স্ট্রসবার্গের খেলার চেয়ে মূল আকর্ষণ ছিল মেসিবরণ অনুষ্ঠান দেখা এবং ইতিহাসের সাক্ষী হওয়া। প্যারিসের পার্ক দ্য প্রিন্স স্টেডিয়াম সুসজ্জিত ছিল। মিডওয়ালে মেসির জার্সি নম্বর ৩০ লেখা ছিল। দর্শক ব্যানার ফেস্টুন নিয়ে গ্যালারিতে বসেছিলেন।

খেলা শুরু হওয়ার আগেই মেসির বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়। সংক্ষিপ্ত অনুষ্ঠান উপস্থাপক রাখা হয়েছিল। মাঠের ভেতরে খোলা মঞ্চ রাখা হয়। সেখানে একে একে পাঁচ ফুটবলার একই টিশার্ট গায়ে মঞ্চে দাঁড়ান। টিশার্টের বুকে পাঁচ জনের ছবি ছাপানো, ফরাসি ভাষায় লেখা ছিল দিস ইজ প্যারিস। খেলোয়াড়রা যখন মাঠে প্রবেশ করেন আতশবাজির স্ফুরণের মেসির দিকেই নজর ছিল।

খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছেন অনুষ্ঠানের সঞ্চালক। তবে মেসির সঙ্গে কথা বলার সময় স্টেডিয়ামের দর্শক আরও বেশি সরব হয়ে উঠেন। গলা ফাটিয়ে মেসিকে অভ্যর্থনা জানান। মেসিকে প্রশ্ন করা হয়েছিল।

তার জবাবে মেসি স্প্যানিশ ভাষায় প্যারিসে ভালোলাগার কথা বলেছেন, ‘এখানে একটা সপ্তাহ কাটিয়ে দিলাম। দারুণ উপভোগ করছি। নতুন জীবনে এসেছি। মাঠে নামার জন্য মনটা ছটফট করছে। অনুষ্ঠান শেষে মেসি তার স্ত্রীকে নিয়ে নির্ধারিত স্থানে বসে খেলা দেখেন। মেসির পাশে ছিলেন পিএসজির আরেক ফুটবল তারকা নেইমার। দুই বন্ধু বেশ ভালোই খেলা উপভোগ করেছেন। বার বার হাস্যোজ্জ্বল দেখা দেখা গেছে দুজনকে। ৩-০ গোলে এগিয়ে থাকা পিএসজির জালে দুই গোল ফিরিয়ে দিয়ে স্ট্রসবার্গ ম্যাচে ফেরার সম্ভাবনা জাগালেও ম্যাচ খেলা হওয়ার চার মিনিট আগে পিএসজি চতুর্থ গোল করে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com