মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৭:৫১ অপরাহ্ন

পাকিস্তানের বিপক্ষে ১ উইকেটে উইন্ডিজের জয়

যমুনা নিউজ বিডিঃ পাকিস্তানের বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম টেস্টের চতুর্থ দিনে তারা সফরকারীদের হারিয়েছে ১ উইকেটে। তাও আবার দশম উইকেটে; বোলারদের ব্যাটে ভর করে। এমন নাটকীয় জয় এনে দিয়েছেন ১০ নং ব্যাটসম্যান কেমার রোচ ও ১১ নং ব্যাটসম্যান জয়ডেন সিলস।

পাকিস্তানের ছুড়ে দেওয়া ১৬৮ রানের টার্গেট তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের টপ অর্ডারের ব্যাটসম্যানরা সুবিধা করতে পারেননি। ডিমল অর্ডারে রোস্টন চেজ ও জার্মেইন ব্লাকউডের ব্যাটে লড়াই জমিয়ে তোলে। কিন্তু তারা দুজন আউট হওয়ার পর উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। জয় হয়ে যেতে থাকে দূরের বাতিঘর।

যখন তাদের অষ্টম উইকেটের পতন ঘটে তখনও জেতার জন্য ২৬ রান প্রয়োজন ছিল। আর নবম উইকেট যখন পড়ে তখনও জেতার জন্য দরকার ১৬ রান। সেখান থেকে কেমার রোচ ও সিলস ব্যাটিং দৃঢ়তা দেখিয়ে দশম উইকেটে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। রোচ ৫২ বল খেলে ২ চারে ৩০ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ১৩ বল খেলে ২ রানে অপরাজিত থাকেন সিলস। ব্যাট হাতে উইন্ডিজের ব্লাকউড সর্বোচ্চ ৫৫ রান করেন। ২২ রান করেন রোস্টন চেস। বল হাতে পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি নেন ৪ উইকেট। ৩ উইকেট নেন হাসান আলী। আর ২ উইকেট নেন ফাহিম আশরাফ। বল হাতে দুই ইনিংসে ৮ উইকেট (৩ ও ৫) ও ব্যাট হাতে জয়সূচক রান নিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন উইন্ডিজের জয়ডেন সিলস।

সংক্ষিপ্ত স্কোর:
পাকিস্তান: ২১৭/১০ ও ২০৩/১০
উইন্ডিজ: ২৫৩/১০ ও ১৬৮/৯।
ফল: উইন্ডিজ ১ উইকেটে জয়ী।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com