শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:২৭ পূর্বাহ্ন

অনিবন্ধিত অনলাইন বন্ধে হাইকোর্টের রুল

যমুনা নিউজ বিডিঃ  অনলাইন পত্রিকার সাংবাদিকদের জন্য ‘নৈতিক নীতিমালা’ প্রণয়নে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।

একই সঙ্গে ন্যাশনাল অনলাইন মাস মিডিয়া পলিসি ২০১৭ অনুযায়ী দেশে অনুমোদিত এবং অনিবন্ধিত অলাইন পত্রিকাগুলোকে কেন বন্ধের নির্দেশ দেয়া হবে না জানতে চাওয়া হয়েছে।

পাশাপাশি অপেক্ষমান থাকা অনিবন্ধিত পত্রিকাগুলোকে নিবন্ধনের আওতায় আনার নির্দেশ কেন দেয়া হবে না তা জানতে জানতে চাওয়া হয়েছে রুলে।

আগামী ৭ দিনের মধ্যে মামলার বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন দুই রিটকারী আইনজীবী জারিন রহমান ও রাশিদা চৌধুরী নীলু। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী।

আইনজীবী রাশিদা চৌধুরী নীলু বলেন, ‘আমাদের গণমাধ্যমে নিউজ করার জন্য নৈতিক নীতিমালা প্রণয়ন করা দরকার। সে বিষয়টি নিয়েই আমরা গত জুন মাসে হাইকোর্টে রিট আবেদন করি। রিটে তথ্য সচিব, প্রেস কাউন্সিলের চেয়ারম্যান এবং টেলিকমিনিউকেশনের চেয়ারম্যানকে বিবাদী করা হয়েছে। এর আগে মে মাসে আইনী নোটিশ দিয়েছিলাম।’

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com