সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৩ অপরাহ্ন

বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

ষ্টাফ রিপোর্টারঃ  বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় বগুড়ায় জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদৎ বার্ষিকী পালন করা হয়েছে।

রোববার সকাল থেকেই বিভিন্ন কর্মসূচি পালন শুরু করে করে জেলা আওয়ামী লীগ, জেলা প্রশাসন, পুলিশসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন, সামাজিক-সাংস্কৃতিক এবং পেশাজীবী সংগঠন। তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, নিরবতা পালন ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করে। এছাড়াও উপজেলাগুলোতেও পৃথকভাবে দিনটি পালন করা হয়েছে।

সকাল ৮ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতি পুষ্পমাল্য অর্পণ করে জেলা প্রশাসন। পরে সকাল ১০ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ে জুম প্ল্যাটফর্মে জাতির পিতার স্মরণে এক আলোচনা সভা ও স্মৃতিচারণমূলক অনুষ্ঠান করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মো. জিয়াউল হক। আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের বগুড়ার উপ-পরিচালক মো. মামুনুর রশীদ।

বিশেষ অতিথি ছিলেন এসপি সুদীপ কুমার চক্রবর্তী, জেলা আ. লীগের সভাপতি মজিবর রহমান মজনু, জেলা পরিষদের চেয়ারম্যান মো. মকবুল হোসেন,  বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বাবলু।

আলোচনা সভা শেষে ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে শিশু কিশোরদের অংশগ্রহণে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।  প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের মাঝে সনদ ও উপহার বিতরণ করেন ডিসি। পরে জাতির পিতার স্মরণে জেলা প্রশাসকের কার্যালয়ে বৃক্ষ রোপণ করা হয়, এছাড়াও শহরের ষ্টেশন রোডে  রোড ডিভাইডারে বিভাগীয় বন অফিসের মাধ্যমে সোনলু, কৃষ্ণচুড়া,বকুল ফুল গাছ লাগান।

এছাড়াও জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সুবিধাজনক সময়ে জেলা, উপজেলা, ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে বঙ্গবন্ধুর জীবনীর উপর প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন এবং স্থানীয় কেবল অপারেটরের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনীর উপর প্রামাণ্যচিত্র প্রচারের ব্যবস্থা করা হবে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com