বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৮:৪০ অপরাহ্ন

রাজশাহী মেডিকেলে একদিনে আরো ১৩ মৃত্যু

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ফের মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে ১৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে রাজশাহী জেলার আটজন, পাবনার তিনজন, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের একজন করে রয়েছেন। মৃত ১৩ জনের মধ্যে পাঁচজন করোনা পজিটিভ ও একজন নেগেটিভ ছিলেন। বাকি সাত করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। আজ (শুক্রবার) সকালে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার (১২ আগস্ট) নয়জনের মৃত্যুর তথ্য জানিয়েছিলেন রামেক হাসপাতালের পরিচালক। তার আগের দিন বুধবার (১১ আগস্ট) মারা যান ১০ জন। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল ৮টা থেকে শুক্রবার (১৩ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত অর্থাৎ গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পাঁচজন করোনা পজিটিভ ছিলেন এবং সাতজন উপসর্গ নিয়ে চিকিৎসা নিচ্ছিলেন। আর একজন করোনামুক্ত হওয়ার পর মারা যান। পজিটিভ অবস্থায় মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর দুইজন, পাবনার দুইজন এবং নাটোরের একজন। উপসর্গে মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর পাঁচজন, পাবনার একজন এবং চাঁপাইনবাবগঞ্জের একজন। এছাড়া করোনা নেগেটিভ হওয়ার পর মারা যাওয়া একজনও রাজশাহীর বাসিন্দা। মৃতদের মধ্যে সাতজন পুরুষ ও ছয়জন নারী ছিলেন। একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে ছিল। বাকিরা ৪১-৬৫ বছর বয়সী। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফনের নির্দেশনা দেয়া হয়েছে। হাসপাতালের পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৪০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৪ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৭৯ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ১৪৬ জন ভর্তি রয়েছেন। এ নিয়ে ৫১৩ বেডের বিপরীতে মোট ভর্তি রোগীর সংখ্যা বর্তমানে ৩২৫ জন।

গত ২৪ ঘণ্টায় রামেকের দু’টি পিসিআর ল্যাবে রাজশাহী জেলার ৩৩০টি নমুনা পরীক্ষায় ৮৩ জনের করোনা পজিটিভ আসে। রাজশাহীতে শনাক্তের হার ২৫ দশমিক ১৫ শতাংশ।

চাঁপাইনবাবগঞ্জের ৭০ নমুনায় ১৬ জনের পজিটিভ আসে। এ জেলায় শনাক্তের হার ২২ দশমিক ৮৫ শতাংশ। এছাড়া নাটোরের ১৪১ নমুনায় ২০ জনের পজিটিভ আসে। শনাক্তের হার ১৪ দশমিক ১৮ শতাংশ।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com