শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৯ পূর্বাহ্ন

ঢাকার ৬ হাসপাতালে ফাঁকা নেই আইসিইউ বেড

যমুনা নিউজ বিডিঃ স্বাস্থ্য অধিদফতরের তালিকাভুক্ত রাজধানী ঢাকার সরকারি ছয় হাসপাতালেই করোনা রোগীদের জন্য আইসিইউ (নিবিড় পরিচর্যা কেন্দ্র) ফাঁকা নেই।

অধিদফতর জানাচ্ছে, ঢাকায় ১৭টি সরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীদের জন্য চিকিৎসার ব্যবস্থা রয়েছে। এর মধ্যে চারটি হাসপাতালে সাধারণ বেডে চিকিৎসা হলেও এসব রোগীদের জন্য আইসিইউ নেই। চার হাসপাতাল হচ্ছে সংক্রামক ব্যাধি হাসপাতাল, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস ও হাসপাতাল, ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজি হাসপাতাল এবং পঙ্গু হাসপাতাল।

বাকি হাসপাতালগুলোর মধ্যে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১০ বেড, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ২০ বেড, শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে ১০ বেড, জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালে আট বেড, টিবি হাসপাতালে চার বেড ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ২০ বেডের সবগুলোতে রোগী ভর্তি রয়েছেন।

অন্য হাসপাতালগুলোর মধ্যে কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের ২৬ বেডের মধ্যে দুইটি, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের ১৬ বেডের মধ্যে একটি, সরকারি কর্মচারী হাসপাতালের ছয় বেডের মধ্যে একটি, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালের ২৬ বেডের মধ্যে দুইটি, রাজারবাগ পুলিশ হাসপাতালের ১৫ বেডের মধ্যে দুইটি, জাতীয় বক্ষব্যাধি ইন্সটিটিউট ও হাসপাতালের ১০ বেডের মধ্যে পাঁচটি ও ডিএনসিসি করোনা হাসপাতালের ২১২ বেডের মধ্যে ১৮টি বেড ফাঁকা রয়েছে।

অর্থাৎ, রাজধানী ঢাকার ১৭টি করোনা হাসপাতালের মোট ৩৮৩টি আইসিইউ বেডের মধ্যে বর্তমানে ফাঁকা রয়েছে ৩১টি বেড।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com