শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:০১ অপরাহ্ন

শিক্ষা ট্রাস্টি বোর্ডের মাধ্যমে পরিচালিত হবে বগুড়া মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ: মজিবর রহমান মজনু

স্টাফ রিপোর্টার: বগুড়া মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ পরিচালিত হবে শিক্ষা ট্রাস্টি বোর্ডের মাধ্যমে। ইতিমধ্যেই শিক্ষা ট্রাস্টি বোর্ড গঠন করে সেই ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মজিবর রহমান মজনুকে। এছাড়া অত্র শিক্ষা ট্রাস্টি বোর্ডের নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার (সচিব) মোঃ নজরুল ইসলামকে।
আজ বুধবার বেলা ১১টায় বগুড়া শহরের রহমান নগর চায়না লজ, মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শিক্ষা ট্রাস্ট অফিস কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান, শিক্ষা ট্রস্টি বোর্ডের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মজিবর রহমান মজনু।
সাংবাদিক সম্মেলনে তিনি জানান, মুক্তিযোদ্ধা স্মৃতি চিহৃ স্মরনীয় করে রাখতে ২০১৭ সালে বগুড়ার প্রতিটি উপজেলায় একটি করে মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নামে শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন করা হয়। প্রতিষ্ঠান গুলো সঠিক ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মমতাজ উদ্দিনকে পরিচালনা পর্ষদ’র চেয়ারম্যান করা হয়। পরবর্তী আলহাজ¦ মমতাজ উদ্দিন মারা যাওয়ার পর মজিবর রহমান মজনুকে চেয়ারম্যান করা হয়।
আমাকে দায়িত্ব দেওয়ার পর থেকে এই পতিষ্ঠানগুলোর কার্যক্রম আরো গতিশীল ও যুগোপযোগী করার লক্ষ্যে জেলা পরিচালনা পর্ষদ এর সিদ্ধান্ত মোতাবেক আমাকে অর্থাৎ মজিবর রহমান মজনুকে চেয়ারম্যান করে শিক্ষা ট্রষ্টি বোর্ড গঠন করা হয়। শিক্ষা ট্রাস্টি বোর্ডটি সরকার ২৮ জুন ২০২১ সালে অনুমোদন করেন। যার রেজিষ্টিশন এস-১৩৬১৭/২১।
সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ইতিপূর্বে মুকিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নামে অনেক অপপ্রচার করে জনসাধারণকে ভিভ্রান্ত করা হয়েছে। স্বাধীনতা বিরোধী শক্তি মুক্তিযোদ্ধাদের নামে গড়ে ওঠা এই প্রতিষ্ঠানগুলিকে ধ্বংস করার অপচেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, এখন থেকে শিক্ষা ট্রাস্টের মাধ্যমে বগুড়ার মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ পরিচালিত হবে। ট্রাস্টির অনুমতি ছাড়া কোন শিক্ষা প্রতিষ্ঠা গড়ে তোলা যাবে না। কেউ অনুমতি ছাড়া মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ গড়ে তোলার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে হুশিয়ারী উচ্চারন করেন।
সাংবাদিক সম্মেলনে বগুড়ার মুক্তিযোদ্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক কর্মচারী এবং মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com