সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০১:১০ পূর্বাহ্ন

বগুড়ায় অপরাধ নিমূলে আমরা ঐক্যবদ্ধ ভূমিকা রাখবো’: নবাগত এসপি সুদীপ চক্রবত্তী

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন নবাগত পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী। শনিবার বেলা ৪টার দিকে পুলিশ লাইন্স অডিটোরিয়ামে এই সভা করা হয়।

সভায় নবাগত পুলিশ সুপার বলেন, বগুড়ায় অপরাধ নিমূলে আমরা ঐক্যবদ্ধ ভূমিকা রাখবো। গণমাধ্যমকর্মীরা হচ্ছেন সমাজের দর্পণ, জাতির বিবেক। তারা সবসময় ইতিবাচক ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে থাকেন। যা দেশের মানুষের কল্যানে বড় ধরনের সহায়ক। সাংবাদিকরা পুলিশকে সার্বক্ষনিক সহায়তা করে থাকে। এজন্য পুলিশ এবং সাংবাদিকের মধ্য নিবিড় সম্পর্ক। সাংবাদিকদের মাধ্যমে আমরা সমাজের নানা সংগতি ও অসংগতি সম্পর্কে জানতে পারি। পাশাপাশি সমাজের নানা অপরাধ আপনারা তুলে ধরেন।

সুদীপ কুমার চক্রবর্তী সাংবাদিকদের সাথে নিবিড় সম্পর্ক স্থাপনের বিষয়ে গুরুত্ব দিয়ে বলেন, আমরা সবাই একসাথে কাজ করে বগুড়াকে একটি অপরাধ মুক্ত জেলা হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য আপনাদের সকলের সহযোগিতা দরকার।

তিনি আরও বলেন, বগুড়ায় মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি, ভূমিদস্যু, কিশোর গ্যাংসহ সকল ধরনের অপরাধ নিয়ন্ত্রণ করা হবে। পুলিশ সবসময় অন্যায়ের বিরুদ্ধে এবং ন্যায়ের পক্ষে কাজ করে থাকে। পুলিশ সাধারণ মানুষের পাশে আছে এবং থাকবে। পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে কাজ করবে পুলিশ।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সুদীপ কুমার বলেন, গণমাধ্যমকর্মীরা এই সমাজের বিভিন্ন সমস্যাগুলো প্রচার করেন বা তুলে ধরেন। আপনাদের মাধ্যমে আমরা বিভিন্ন জায়গায় চলমান সমস্যা এবং যে অপরাধ প্রবণতা বা আইন অমান্য করার বিষয়গুলি জানতে পারি। কোভিড-১৯ চলাকালীন সারা দেশে পুলিশ সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে।

সবচেয়ে জরুরী হচ্ছে আমাদেরকে অপরাধ নিমূলে কাজ করতে হবে। এই বগুড়াকে সেই প্রত্যাশিত জায়গায় নিয়ে যেতে হবে এবং বিশেষ করে বগুড়ায় যে চলমান সমস্যা রয়েছে, যে সকল জায়গায় অপরাধ আছে সেসব জায়গায় অপরাধ নিয়ন্ত্রনে আমাদেরকে কাজ করতে হবে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন।

এসময় উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার চৌধুরী, (অপরাধ) আব্দুর রশিদ, (ডিএসবি) মোতাহার হোসেন, (সদর সার্কেল ও মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদসহ পুলিশ কর্মকর্তা, ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এর আগে গত ১১ জুলাই বগুড়া জেলার নতুন পুলিশ সুপার হিসেবে সুদীপ কুমার চক্রবর্তীকে পদায়ন করা হয়। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের(ডিএমপি) উপ-পুলিশ কমিশনার হিসেবে দায়িত্বে ছিলেন।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com