সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৪:৫৯ অপরাহ্ন

সাবেক নৌবাহিনী প্রধান মাহবুব আলী খানের মৃত্যুবার্ষিকী আজ

ষ্টাফ রিপোর্টারঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বড় পুত্রবধূ ডা. জোবাইদা রহমানের বাবা নৌবাহিনীর সাবেক প্রধান এবং সাবেক কৃষি ও যোগাযোগমন্ত্রী রিয়ার অ্যাডমিরাল (অব.) মাহবুব আলী খানের ৩৭তম মৃত্যুবার্ষিকী শুক্রবার (০৬ আগস্ট)। ১৯৮৪ সালের এই দিনে মারা যান তিনি।

এ উপলক্ষে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এর মধ্যে আছে-সকালে রাজধানীর বনানী কবরস্থানে মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ; ধানমন্ডি বায়তুল আমান জামে মসজিদ, হাইকোর্ট মাজার মসজিদ, আজিমপুর দরগা শরিফ মসজিদ, মহাখালী ডিওএইচএস মসজিদসহ ঢাকার অন্যান্য মসজিদে বাদ জুমা বিশেষ মোনাজাত; বগুড়ার বায়তুর রহমান সেন্টাল জামে মসজিদে বাদ জুমা বিশেষ মোনাজাত; সিলেটের হযরত শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত ও মসজিদে বাদ জুমা বিশেষ মোনাজাত; স্বেচ্ছাসেবী সংস্থা সুরভী’র উদ্যোগে এতিমখানায় মাস্ক ও স্যানিটাইজার বিতরণ।

এছাড়া যুক্তরাজ্যের লন্ডনের ব্রীকলেন মসজিদে বিশেষ মোনাজাত ও লন্ডনের ফুড ব্যাংকে দুস্থদের মাঝে খাবার বিতরণ; যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ও নিউইয়র্কে দোয়া মাহফিল; মালয়েশিয়ার পুত্রজায়ার পুত্র মসজিদে বিশেষ মোনাজাত ও মরহুমের কর্মজীবন নিয়ে ভার্চুয়াল আলোচনা সভা; সৌদি আরবের মক্কা ও মদিনা শরীফে বিশেষ মোনাজাত ও ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বৃহস্পতিবার (০৫ আগস্ট) বিকেলে এসব তথ্য জানান।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com