সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:১৮ পূর্বাহ্ন

ভারত থেকে ৫০ হাজার টন চাল কেনার প্রস্তাব অনুমোদন

যমুনা নিউজ বিডিঃ ভারত থেকে ২০২১-২২ অর্থ বছরের জন্য ৫০ হাজার টন নন-বাসমতি সিদ্ধ চাল কেনা হচ্ছে। বুধবার সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ বিষয়ক প্রস্তাবের অনুমোদন করা হয়।

ভারতের বাগাদিয়া ব্রাদার্স লিমিটেড থেকে ১৬০ কোটি ২২ লাখ ১১ হাজার ২০০ টাকায় এই চাল কেনা হবে। প্রতি মেট্রিক টন ৩৭৭ দশমিক ৮৮ ডলার হিসাবে প্রতি কেজি চালের দাম পড়ছে ৩২ টাকার কিছু বেশি। (ডলারের বিনিময় হার ৮৪ দশমিক ৮০ টাকা ধরে)।

খাদ্য মন্ত্রণালয়ের প্রস্তাবে ৩২০ কোটি ২৩ লাখ ৪৯ হাজার ৪০ টাকা ব্যয়ে নারায়ণগঞ্জে একটি স্টিল সাইলো তৈরির প্রস্তাবও এদিন বৈঠকে পাস হয়েছে।

বৈঠকে শিল্প মন্ত্রণালয়ের প্রস্তাবে কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড- কাফকোর কাছ থেকে ১১১ কোটি ৫৯ লাখ ২৪ হাজার ৪৩৭ টাকায় ৩০ হাজার টন ‘ব্যাগড গ্র্যানুলার ইউরিয়া’ সার কেনা এবং অন্য একটি প্রতিষ্ঠান থেকে ৫৭ কোটি ৩৩ লাখ ৯৫ হাজার ৫১০ টাকায় ১০ হাজার টন ফসফরিক এসিড কেনার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উদ্যোগে মিরপুরের পাইকপাড়ায় সরকারি কর্মকর্তা কর্মচারীদের জন্য বহুতল ভবন নির্মাণের চারটি পৃথক প্রস্তাব এদিন বৈঠকে অনুমোদন দেওয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media


© All rights reserved ©  jamunanewsbd.com